নিউজ

রাজ্যে হু হু করে বাড়ছে তাপমাত্রার পারদ ! বাংলার আকাশে ফের দুর্যোগের ঘনঘটা জানাল আলিপুর আবহাওয়া দফতর

wather news

নিউজ ডেস্কঃ বসন্তের সময়ে বাংলায় রীতিমতো ঘাম ঝরানোর মত আবহাওয়া।রাজ্যে হু হু করে বাড়ছে তাপমাত্রার পারদ। মার্চেই ভালো গরম পড়ে গিয়েছে রাজ্যে।বসন্ত কাল হলেও শীতের আমেজ একেবারেই উধাও হয়ে গিয়েছে।সকাল থেকেই দেখা মিলছে রোদের। আর এই রোদের তেজে এখনি প্রাণ অতিষ্ঠ রাজ্যবাসির।প্রতিদিনই বাড়ছে তাপমাত্রা।ইতিমধ্যেই তাপমাত্রা প্রায় ৩৭ ডিগ্রি ছুঁয়ে গিয়েছে। আগামী ৪৮ ঘণ্টায় আরও ১ থেকে ২ ডিগ্রি তাপমাত্রা বাড়ার পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

বাংলার আকাশ থেকে কাটছে না দুর্যোগের মেঘ।বাংলায় আছড়ে পড়তে চলেছে বছরের প্রথম ঘূর্ণিঝড় জানাল আবহাওয়া দফতর। দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগরে ফের নিম্নচাপ তৈরি হয়েছে।আগামী কয়েকদিনে শক্তিশালী হবে নিম্নচাপ। বঙ্গোপসাগরে ঘনীভূত সেই নিম্নচাপ ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে।২১ মার্চ নিম্নচাপ ঘূর্ণিঝড়ে পরিণত হয়ে আন্দামানের দিকে সরে যাবে। তারপর ২৩ মার্চ বাংলাদেশ উপকূলের মায়ানমার কাছে পৌঁছতে পারে ঘূর্ণিঝড়, এমনটাই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।

আরও পড়ুন :  রক্তে ভাসল ছােট্ট শরীর, খাবারের লোভ দেখিয়ে মাত্র ৬ বছরের নাতনিকে নির্মম গণধর্ষণ করল নিজের দাদু এবং কাকা

তবে এখনই এই গরমের হাত থেকে মুক্তি নেই। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী ৫ দিন বঙ্গে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। বরং আগামী ২ দিন বাড়তে পারে তাপমাত্রা।আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি৷ দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৪.৪ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি।বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৯ শতাংশ, ন্যূনতম ২২ শতাংশ।আজও আকাশ পরিষ্কারই থাকবে, মেঘের দেখা মিলবে না।দেশের বাকি অংশেও বাড়ছে তাপমাত্রার পারদ।

Related Articles

Back to top button