টেকনোলজি

প্রথম 21000mAh ব্যাটারির স্মার্টফোন বাজারে এল, এক চার্জেই চলবে 94 দিন! দাম ও ফিচার্স জানুন

স্মার্টফোনের চার্জ দ্রুত শেষ হওয়ার ফলে অনেকেই সমস্যায় পড়েন।যারা এই সমস্যার সম্মুখীন হয়েছেন, তাদের আর চিন্তা নেই। কারন বিশ্বের প্রথম 21,000mAh ব্যাটারির স্মার্টফোন বাজারে এসেছে। এই ফোনটি একবার চার্জ করার পরে বেশ কয়েকদিন চার্জ না দিলেও চলবে। হ্যান্ডসেটটি একবার চার্জে সপ্তাহের পর সপ্তাহ ব্যবহার করা যাবে। আজ্ঞে হ্যাঁ, স্বল্পখ্যাত চীনা ব্র্যান্ড Oukitel সংস্থা বিশাল ব্যাটারি সম্পন্ন স্মার্টফোন লঞ্চ করে সকলকে তাক লাগিয়ে দিয়েছে।

যে কোন প্রতিকূল পরিস্থিতিতে ব্যবহারের জন্য লঞ্চ করা হয়েছে নতুন Oukitel WP19 স্মার্টফোন।রাগেড ডিজাইনের এই ফোনে রয়েছে MIL STD-810G মিলিটারি গ্রেড ডিজাইন। শক্তপোক্ত বিল্ড কোয়ালিটির সঙ্গেই এই ফোনের প্রধান আকর্ষণ 21000mAh ব্যাটারি। এই বিস্ময়কর’ ব্যাটারি সক্ষমতার স্মার্টফোন সম্পর্কে বিশদে জেনে নিন।

Oukitel WP19 স্মার্টফোনের স্পেসিফিকেশনঃ-

ডুয়াল সিম Oukitel WP19 ফোনে Android 12 অপারেটিং সিস্টেম চলবে। এই ফোনে 6.78 ইঞ্চি FHD+ ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লেতে 90Hz রিফ্লেশ রেট মিলবে। এই ফোনে শক্তি জোগাবে একটি MediaTek Helio G95 অক্টা-কোর চিপসেট। সঙ্গে রয়েছে 8 GB RAM ও 256 GB স্টোরেজ।বায়োমেট্রিক অথেন্টিকেশনের জন্য এই ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকছে।

আরও পড়ুন :  দুর্দান্ত ফিচার আসছে WhatsApp, এখন Chatting হবে আরও মজাদার

কানেক্টিভিটির জন্য এই ফোনে 4G, Bluetooth v5, GPS 3.5mm অডিও জ্যাক, GPS, OTG, NFC, BeiDou, GLONASS, GALILEO ও একটি USB Type-C পোর্ট রয়েছে। তবে এই ফোনে 5G সাপোর্ট থাকছে না।এই স্মার্টফোনে রয়েছে মিলিটারি গ্রেড ডিউরাবিলিটি MIL-STD-810G। ঘাম ও জল থেকে ফোনকে রক্ষা করতে থাকছে IPX4 সার্টিফিকেশন। বেশি তাপমাত্রা ও চাপে ফোনকে সুরক্ষিত রাখতে IP69K সার্টিফিকেশন থাকছে।

Oukitel WP19 ফোনের ক্যামেরাঃ-

এই স্মার্টফোনে ছবি ও ভিডিও তোলার জন্য Oukitel WP19-এর পিছনে থাকছে তিনটি ক্যামেরা। প্রাইমারি ক্যামেরায় রয়েছে 64 MP সেন্সর। Samsung-এর তৈরি এই সেন্সরে রয়েছে f/1.79 অ্যাপারচার। এছাড়াও 20 MP Sony নাইট ভিশন সেন্সর ও 2 MP ম্যাক্রো সেন্সর ব্যবহার হয়েছে। সেলফি ও ভিডিও কলিংয়ের 16 MP ক্যামেরা রয়েছে।

Oukitel WP19-এর ব্যাটারিঃ-

Oukitel WP19 এর প্রধান আকর্ষণ ব্যাটারি। এই ফোনে একটি 21000 mAh ব্যাটারি রয়েছে। যা 27W ফার্স্ট চার্জ সাপোর্ট করবে। এই ফোনে 2252 ঘণ্টা স্ট্যান্ড বাই ব্যাক আপ পাওয়া যাবে। অর্থাৎ একবার চার্জ করলে এই ফোন 94 দিন পর্যন্ত চলবে। এই ফোনে 122 ঘণ্টা টকটাইম, 123 ঘণ্টা মিউজিক প্লে ব্যাক ও 36 ঘণ্টা ভিডিও প্লে ব্যাক সাপোর্ট থাকছে। এই ফোনের ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে 4 ঘণ্টা সময় লাগবে।

Oukitel WP19 স্মার্টফোনের দামঃ-

এই Oukitel WP19 এর 8 GB RAM + 256GB স্টোরেজের দাম 48,184 টাকা। এই স্মার্টফোন কালো রঙে পাওয়া যাবে। জনপ্রিয় ই-কমার্স ওয়েবসাইট AliExpress থেকে এই স্মার্টফোন কেনা যাচ্ছে।এই স্মার্টফোনটি বর্তমানে ভারতে লঞ্চ করা হয়নি।স্মার্টফোনটি ভারতে আসবে কিনা তা জানানো হয়নি কোম্পানির তরফে।

Related Articles

Back to top button