নিউজ

ব্রেন সার্জারি চলাকালীন সিন্থেসাইজার বাজাল ৯ বছরের মেয়ে, দেখুন ভিডিও

নিউজ ডেস্কঃ অপারেশন,হাসপাতাল, ডাক্তার এসব নাম শুনলেই সুস্থ মানুষেরই গা কাঁটা দিয়ে উঠে অনেক সময়।তবে মাত্র ৯ বছরের একটি বাচ্চা দেখিয়ে দিলো মনের জোর থাকলে সমস্ত ভয়কে জয় করা যায়।বাচ্চাটির মাথায় যখন জটিল অপারেশন চলছে তখন বাচ্চাটি বাজিয়ে চলেছে সিন্হেসাইজার।এই ঘটনা মধ‍্যপ্রদেশের গোয়ালিয়ারের। খবর মারফত জানা গিয়েছে BIMR হাসপাতালে শিশুটির মাথা থেকে টিউমারের জন্যে এই অস্ত্রোপচার করা হয়েছিল।

Untitled design 2

মেয়েটির নাম সৌম‍্যা।ছোট্ট এই মেয়েটির মাথায় অস্ত্রোপচারের জন্য চিকিৎসকরা বেছে নিয়েছিলেন ‘অ্যাওয়েক ক্রানিওটমি’ পদ্ধতি।এই পদ্ধতির অর্থ হলো যে অংশে অপারেশন হবে একমাত্র সেই জায়গায় অ্যানাসথেসিয়া মারফৎ অবশ করা হবে।লোকাল অ্যানাসথেসিয়া করার পর সৌম‍্যা সজ্ঞানে ছিলো আর কোনরকম ভয় ভীতি না করেই বাজিয়ে গিয়েছে প্রিয় বাদ‍্যযন্ত্র।অপারেশন হয়ে যাওয়ার পর বেশ কিছুক্ষণ তাকে কড়া পর্যবেক্ষণে রাখা হয়।এরপর শনিবার পুরোপুরি সুস্থ হয়ে বাড়ি ফেরেন সৌম‍্যা।

আরও পড়ুন :  মহিলার স্নানের নগ্ন দৃশ্য মোবাইল বন্দি করে ভয় দেখিয়ে চলছিল শারীরিক অত্যাচার, এমনই অভিযোগ প্রতিবেশীর বিরুদ্ধে

সাংবাদিকদের সৌম‍্যা জানিয়েছে শুধু সিন্থেসাইজারই বাজায়নি বরং বেশ কিছু গেম খেলেছে অপারেশন চলাকালীন সময়ে।

চিকিৎসকরা জানিয়েছেন যে সৌম‍্যাকে যাতে অপারেশন না করতে হয় তারজন্য বেশ কিছু ওষুধ দেওয়া হলেও কিন্তু তাতে কাজ হয়নি।তাই অপারেশনের সিদ্ধান্ত।অপারেশন চলাকালীন উপস্থিত ছিলেন একদল চিকিৎসক সৌম‍্যার কাছে। সৌম‍্যাকে সুস্থ করে তোলার জন্য সৌম‍্যার বাবা মা ধন্যবাদ জানিয়েছেন চিকিৎসকদের। সৌম‍্যার পূনর্জন্ম হয়েছে চিকিৎসকদের জন্যই।

এই ভিডিও সৌম‍্যার সাহসী পদক্ষেপের জন্য কেউ অপারেশন চলাকালীন করেছিলেন।আর ভিডিও প্রকাশ পাবার সাথে সাথেই প্রশংসার ঝড় উপচে পড়েছে সৌম‍্যার প্রতি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button