নিউজ

কেন্দ্রিয় বাহিনীকে আক্রমণ করলেই গুলি চালানাের নির্দেশ, দ্বিতীয় দফার ভােটের আগে নজির বিহীন নির্দেশ দিল কমিশন,

 

কেন্দ্রিয় বাহিনীকে আক্রমণ করলেই গুলি চালানাের নির্দেশ, দ্বিতীয় দফার ভােটের আগে নজির বিহীন নির্দেশ দিল কমিশন,

নিউজ দেস্কঃ পটাশপুরে কেন্দ্রীয় বাহিনীর আহত হওয়ার ঘটনায় ক্ষুব্ধ কমিশন । আর তাই দ্বিতীয় দফার ভােটের আগে কড়া বার্তা দিল কমিশন। কোনও সমস্যা হলেই আত্মরক্ষার জন্য গুলি চালাতে পারে কেন্দ্রীয় বাহিনী।সােমবার নির্বাচন কমিশনের তরফে এমনটাই নির্দেশ গিয়েছে কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর কাছে।সাধারণত নিয়ম অনুসারে বাহিনী গুলি চালাতে পারে। তবে যার নজির প্রায় নেই বললেই চলে। কমিশনের এই নজিরবিহীন নির্দেশে দ্বিতীর দফার ভােটের আগে একটা প্রশ্ন উঠছেই।আর তার জেরেই শুরু হয়েছে বিতর্ক।

আরও পড়ুন :  বাড়িতে বসেই স্বামী বিবেকানন্দ স্কলারশিপ-এ আবেদন করুন সরাসরি অনলাইনের মাধ্যমে

 

১ এপ্রিল বৃহস্পতিবার দ্বিতীয় দফার ভােট।প্রথম দফার ভােটের আগে প্রবল বােমাবাজি হয় পূর্ব মেদিনীপুরের পটাশপুর। স্পর্শকাতর এলাকায় টহলদারি চলাকালীন বােমাবাজিতে গুরুতর আহত হন পটাশপুর থানার ওসি এবং গুরুতর জখম হন আধাসেনার এক জওয়ানও।যে ঘটনায় বিজেপি-তৃণমূল একে অপরের বিরুদ্ধে অভিযােগের আঙুল তােলে। সেই ঘটনার পরিপ্রেক্ষিতেই এবার দ্বিতীয় দফার আগে কড়া নির্দেশ দিল কমিশন।

 

আগেই নির্বাচন কমিশনের তরফে জানানাে হয়েছে রাজ্যে সুষ্ঠু নির্বাচনের জন্য সবরকম পদক্ষেপ নেবে কমিশন। যার জন্য গােটা রাজ্যেই প্রত্যেকটি বুথে কেন্দ্রীয় বাহিনী ও ভিন রাজ্যের পুলিশ দিয়ে মুড়ে ফেলেছে কমিশন। তার মাঝেই এই নতুন নির্দেশিকায় আতঙ্ক বাড়তে পারে বলে মত বিশিষ্টদের। যদিও আইন বলছে কমিশন চাইলেই এই নিয়ম আনতেই পারে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button