নিউজ

ফের ময়নাতদন্ত হবে গুলিবিদ্ধ বিজেপি কর্মীর, নির্দেশ দিল আদালত

নিউজ ডেস্কঃ বিজেপি কর্মী উলেন রায়ের দ্বিতীয় বার ময়নাতদন্তের নির্দেশ দিলেন জলপাইগুড়ি মূখ্য বিচারবিভাগীয় ম‍্যাজিস্ট্রেট আদালত। সোমবার উত্তরকন‍্যা গিয়ে গুলিবিদ্ধ হয়ে গুরুতর জখম হন উলেন রায়।এরপর হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়।উলেন রায়ের পরিবারের তরফে অভিযোগ জানানো হয় সঠিকভাবে ও নিরপেক্ষ ভাবে ময়নাতদন্ত হয়নি।উলেন রায়ের দিদি এই অভিযোগ তুলে দ্বিতীয়বার ময়নাতদন্তের আবেদন করেন আদালতে। মঙ্গলবার সেই আবেদন মঞ্জুর হয়।

জলপাইগুড়ির সাংসদ জয়ন্ত রায়ের অভিযোগ সুপ্রিম কোর্টের নির্দেশ অমান্য করে ময়নাতদন্ত করা হয়েছে।রাত ১টার পরে কেন উলেন রায়ের ময়নাতদন্ত করা হলো তা নিয়েও প্রশ্ন তোলেন তিনি। এছাড়াও তিনি বলেন ‘হাইকোর্টের নির্দেশে তিন সদস্যের একটি মেডিকেল টিম গঠন করা হয়েছে।বুধবার দিনের আলোয় তাদের তত্বাবধানে আবার পুনারায় উলেনের ময়নাতদন্ত করা হবে।এরপর তার পরিবারের হাতে তুলে দেওয়া হবে উলেনের দেহ।’

আরও পড়ুন :  বিশ্বের দীর্ঘতম সুড়ঙ্গপথ অটল টানেলের উদ্বোধন করলেন মোদী

উলেনের মৃত্যুর প্রতিবাদে কোলকাতায় মোমবাতি মিছিল করলেন বিজেপি কর্মী সমর্থকরা।মিছিল শুরু হয় ৬ মুরলিধন লেনের দলের রাজ‍্য দফতর থেকে এবং শেষ হয় বল্লভভাই পটেলের মূর্তির সামনে সেন্ট্রাল অ্যাভিনিউয়ে। এই মিছিলে উপস্থিত ছিলেন জয়প্রকাশ মজুমদার,রাজু বন্দোপাধ্যায়, সৌমিত্র খা,ভারতী ঘোষ,অগ্নিমিত্রা পাল সহ আরো অনেকে।

সোমবার উলেনের মৃত্যুর পর শুরু হয় রাজনৈতিক চাপান -উতোর।বিজেপির দাবি উলেনকে হত্যা করেছে পুলিশ।অন‍্যদিকে পুলিশ জানিয়েছে যথেষ্ট সংযত ছিলো পুলিশ তারা জলকামান ও কাঁদানে গ‍্যাস ছাড়া আর কোনো আগ্নেয়াস্ত্র ব‍্যাবহার করেনি।কিন্তু পুলিশের এই দাবি মানতে রাজি নয় বিজেপি।পরিস্থিতি আরো খারাপ হয় যখন ময়নাতদন্তের রিপোর্ট আসে এবং পুলিশ টুইট করে জানায় শটগানের গুলিতে মৃত্যু হয়েছে উলেনের।এতেই সন্দেহ দানা বাধতে থাকে।তাহলে কে চালালো গুলি এই প্রশ্ন ওঠাতেই আবার হবে ময়নাতদন্ত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button