অবিশ্বাস্য ঘটনা ! একটি ছোট্ট শিশুকে ছোঁ মেরে উড়িয়ে নিয়ে গেল বাজপাখি, সেই ভিডিও দেখে চমকে যাচ্ছে গোটা বিশ্বের মানুষ

hawk catches a child viral video

নিউজ ডেস্কঃ আমরা প্রত্যেকেই একাধিক সময়ে ভিডিওতে কিংবা সংবাদমাধ্যমের নিউজে দেখেছি একটি বাজপাখি কিভাবে তার শিকার ধরে।কিভাবে নিজের শিকার ধরার জন্য অনেক উপরে উঠে চক্কর দিতে দিতে হঠাৎ ডানা ভাঁজ করে উড়ন্ত জলপিপি বা অন্য পাখিকে ছোঁ মেরে ধরে।এদের গতি অত্যন্ত ক্ষিপ্র, শূন্যে ঘা মেরে শিকারকে কাবু করে এবং ছোঁ-মারার সময় গতিবেগ ঘণ্টায় ১৮০ কিলোমিটার পর্যন্ত পৌঁছয়, যা পাখিদের মধ্যে দ্রুততম।মুহুর্তেই বিদ্যুৎ গতিতে বাজ উড়ে উধাও হয়ে যায় শুন্য আকাশে।

Advertisement

কিন্তু আমরা অধিকাংশ ক্ষেত্রেই দেখি মাটিতে পড়ে থাকা কিংবা মাটিতে থাকা কোন পশুপাখি বা কোন জানোয়ারের দিকে ধেয়ে আসছে বাজ।কিন্তু একটি ছোট্ট শিশুকে ধরার জন্য নেমে আসেছে বাজপাখি এমন ঘটনা কি কেউ দেখেছেন।সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে,এক শিশুকে ছোঁ মেরে উড়িয়ে নিয়ে গেল বাজপাখি।

কি রয়েছে সেই ভিডিওতে?ভিডিওতে দেখা যাচ্ছে, একটি পার্কে একজন ব্যক্তি তার ছোট্ট শিশুকে নিয়ে খেলতে ব্যস্ত। কিন্তু খেলতে খেলতে ব্যক্তিটির নজর যখন অন্যদিকে যায়।সেই মুহূর্তেই দেখা যায় একটি বাজপাখি আকাশ থেকে নেমে এসে শিশুটিকে তুলে নিয়ে কিছুটা উড়িয়ে নিয়ে যেতে শুরু করে। এরপরেই পিতার নজর যখন উপরের দিকে পড়ে তখন সে চমকে যায়।কিছুক্ষণ পর সে যখন শিশুটিকে বাঁচানোর জন্য বাজের দিকে দৌড় দেয়। তখন বাজ সেই শিশুটিকে মাটিতে ফেলে সেখান থেকে উড়ে পালায় এবং শিশুটি প্রাণে বেঁচে যায়।

নেটনাগরিকদের কাছে ইতিমধ্যেই এই ভিডিওটি জনপ্রিয় হয়ে উঠেছে।
একটি ছোট্ট শিশুকে ছোঁ মেরে উড়িয়ে নিয়ে গেল বাজপাখি, যা দেখে চমকে গেছে গোটা বিশ্বের মানুষ।কিন্তু কোন পশুপাখি বাদ দিয়ে শিশুটিকে কেনই বা ধরতে এসেছিল বাজপাখি, এই বিষয়ে কোনো সদুত্তর মেলেনি।

Advertisement

Taj Mira

Hello! আমি তাজ মিরা সকালের বার্তা নিউজ পোর্টালে আমি আপনাদের জন্য অটোকার লাইফ স্টাইল ইত্যাদি সম্পর্কে লিখে থাকে যেগুলো আপনাদের কাজে আসতে পারে ইনফরমেশন জানার জন্য। যদি আমার লেখাগুলো ভালো লাগে অবশ্যই শেয়ার করবেন।

Related Articles