নিউজ

প্রাথমিক শিক্ষক নিয়ােগে TET উত্তীর্ণদের অফলাইনে আবেদনের জন্য সময় বৃদ্ধির নির্দেশ হাইকোর্টের

নিউজ ডেস্কঃ প্রাথমিক শিক্ষক নিয়ােগ সংক্রান্ত মামলায় ৮ জানুয়ারি পর্যন্ত নথি যাচাই করার সুযােগ দেওয়ার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। রাজ্যে প্রাথমিক শিক্ষক নিয়ােগের জন্য ডিসেম্বর মাসে বিজ্ঞপ্তি জারি করে প্রাথমিক বাের্ড। রাজ্যে সাড়ে ১৬ হাজার শূন্যপদে নিয়ােগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছিল বাের্ড।

The High Court has directed to increase the time for offline application of TET passers in primary teacher Niage

বিজ্ঞপ্তি জারির পরদিনই, তাতে স্থগিতাদেশ চেয়ে হাইকোর্টে মামলা দায়ের করেন বেশ কয়েকজন চাকরিপ্রার্থী। বেশ কয়েকজন চাকরিপ্রার্থীর বক্তব্য ছিল, ২০১৪ সালের উত্তীর্ণ টেট পরীক্ষার্থীদের থেকে এই শূন্যপদে নিয়ােগ হওয়ার কথা। ঘটনাচক্রে ওই বছর প্রশ্ন ভুল এসেছিল মােট ৬টা প্রশ্ন ভুল ছিল। ভুল প্রশ্নে অনেকেই নাম্বার পাননি, যার ফলে অনেকে পাস করতে পারেননি। এখন সেই সংক্রান্ত একটি মামলা চলছে সেটা সংশােধন না করে কীভাবে নিয়ােগের বিজ্ঞপ্তি জারি করা হল?

আরও পড়ুন :  হিন্দু রীতিনীতি মেনেই পুতুলের সাথে পুতুলের এমনি এক বিয়ের সাক্ষী থাকল ধুপগুড়িবাসি

চাকরিপ্রার্থীদের আবেদনের প্রেক্ষিতে কলকাতা হাইকোর্ট জানিয়েছে, ২০১৪ প্রাথমিক TET-এ প্রশ্নপত্রে ভুলের কারণে যে সমস্ত চাকরিপ্রার্থী আদালতের দ্বারস্থ হয়েছিলেন, এবং পরবর্তীতে আদালতের নির্দেশে তাঁদের টেট উত্তীর্ণ ঘােষণা করা হয়, সেই উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের প্রাথমিক শিক্ষক নিয়োগের নতুন বিজ্ঞপ্তি অনুযায়ী সমস্ত নথি যাচাইয়ের জন্য আগামী ৮ তারিখ পর্যন্ত সুযােগ দিতে হবে। যদি অনলাইনে অসুবিধা হয়, সেক্ষেত্রে ওই মামলাকারী চাকরিপ্রার্থীরা সরাসরি নথি জমা করতে পারবেন।

প্রাথমিকে ১৬,৫০০ শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারির কথা ঘােষণা করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন যে, ইন্টারভিউয়ের মাধ্যমে ১৬,৫০০ শূন্যপদে নিয়ােগ করা হবে। ১০ থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত চলবে ইন্টারভিউ। যত তাড়াতাড়ি সম্ভব তৈরি হয়ে যাবে নিয়ােগ প্যানেল।পাশাপাশি ৩১ জানুয়ারি অফলাইনে তৃতীয় টেটের কথাও ঘােষণা করেন মমতা।যে প্রার্থীরা মামলা করেছিলেন, তাঁরা আগামী শুক্রবার পর্যন্ত অফলাইনে আবেদন করতে পারবেন।পুরাে নিয়ােগ প্রক্রিয়ায় স্থগিতাদেশের আর্জি জানানাে হলেও হাইকোর্টের রায়ে খুশি চাকরিপ্রার্থীরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button