নিউজ

ভারতীয় সংস্থা ডেফসিস সলিউশনস রাফাল বিতর্কে মুখ খুলল

ভারতীয় সংস্থা ডেফসিস সলিউশনস রাফাল বিতর্কে মুখ খুলল

রাফাল নিয়ে তৈরি হওয়া নতুন বিতর্কে মুখ খুলল ভারতীয় ডিফেন্স ফার্ম ডেফসিস সলিউশন।রাফাল চুক্তির পরপর ফরাসি সংস্থা দীসোঁ অ্যাভিয়েশন ভারতীয় মুদ্রায় প্রায় ৯ কোটি টাকা ভারতীয় সংস্থাকে দিয়েছিল বলে শােরগােল পড়ে গিয়েছে।এই প্রসঙ্গে ডেফসিস বিবৃতি জারি করে জানিয়েছে, ফরাসি প্রকাশনায় যে খবর প্রকাশিত হয়েছে তা বিভ্রান্তিমূলক এবং ভিত্তিহীন বলে দাবি করেছেন।ডেফসিসের মুখপাত্র এক সর্বভারতীয় সংবাদসংস্থাকে জানিয়েছেন, তাঁরা ৫০টি রাফাল মকআপস অর্থাৎ রেপ্লিকা বা ছােট নমুনা সরবরাহের যে বরাত ছিল তা পূরণ করেছে।

আরও পড়ুন :  যুগান্তকারী আবিষ্কার মাত্র ৪৫ মিনিটে কোভিড টেস্ট রিপোর্ট! শীঘ্রই বাজারে আসছে "কোভির‍্যাপ"

তবে ডেফসিসের মুখপাত্র এই দাম নিয়ে বিতর্কে মুখ খােলেননি।ডেফসিস এই দাবির স্বপক্ষে ডেলিভারি চালান, ই-ওয়ে বিল, জিএসটি রিটার্নের কপি প্রমাণস্বরূপ প্রকাশ করেছে। তবে ফরাসি এক অনলাইন সংবাদমাধ্যম এক সংবাদ প্রকাশ করে রাফাল চুক্তির পর মধ্যস্থতাকারী সংস্থাকে ভারতীয় মুদ্রায় প্রায় ৯ কোটি টাকা দেওয়া হয়েছে।ফরাসি সংস্থা এই বিষয়ে দাবি করে কেন ভারতীয় সংস্থাকে ৫০টি রাফালের নমুনা তৈরির জন্য দেওয়া হল।আর তা আদৌও সরবরাহ করা হয়েছে কিনা সেটা সঠিকভাবে ব্যাখ্যা করতে পারেনি প্রস্তুতকারক সংস্থা দাসোঁ।

আরও পড়ুন :  ফের বিজেপির বিরুদ্ধে সুর চড়াচ্ছে শাসকদল। আবারও ‘বহিরাগত’ ইস্যুতেই কেন আরও সরব তৃণমূল কংগ্রেস?

 

আর এই ঘটনার পরই রাফাল নিয়ে নতুন করে শােরগােল পড়ে যায়।কারণ রাফালে দুর্নীতি হয়েছে বলে বহুদিন ধরেই বিরােধী কংগ্রেস সহ অন্যান্য বিজেপি বিরােধী রাজনৈতিক দল সরব হয়েছে।আর তার পরিপ্রেক্ষিতে নয়া বিবৃতি জারি করল ভারতীয় সংস্থা ডেফসিস সলিউশন। এই বিতর্কে এবার দাড়ি পড়ে কিনা সেটাই এখন দেখার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button