নিউজ

ব্যাপক আয় করুন মাত্র ৫ হাজার টাকা বিনিয়োগে! ভারতীয় ডাক বিভাগ ব্যবসার সুযোগ দিচ্ছে

ভারতীয় ডাক বিভাগ ব্যবসার জন্য এক দুর্দান্ত সুযোগ দিচ্ছে।মাত্র ৫ হাজার টাকা বিনিয়োগ করেই মাসের শেষে মোটা অঙ্কের রোজগার করতে পারবেন।ভারতীয় ডাক বিভাগের তরফে ইতিমধ্যেই এই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। কীসের ব্যবসা? কীভাবে করবেন? আসুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

ফ্রেঞ্চাইসি দেওয়ার কথা ঘোষণা করেছে পোস্ট অফিস।এই ফ্রেঞ্চাইসি নিয়েই স্বাধীনভাবে আপনি নিজের ব্যবসা করতে পারেন।বর্তমানে দেশজুড়ে পোস্ট অফিসের ব্রাঞ্চ রয়েছে ১ লাখ ৫৫ হাজার।ভারতীয় ডাক বিভাগ সাধারন মানুষের কাছে আরও পরিষেবা পৌঁছে দিতে এবার ফ্রেঞ্চাইসি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।বর্তমানে দু’ধরণের ফ্রেঞ্চাইসি দেওয়া হচ্ছে পোস্ট অফিসের তরফ থেকে।

আরও পড়ুন :  ইমরান খানের গলায় হঠাৎই শোনা গেল ভারতকে নিয়ে প্রশংসা সুর, ভারতের নীতিকে স্যালুট জানালেন পাকিস্তান

একটি হচ্ছে আউটলেট ফ্রেঞ্চাইসি আর অন্যটি পোস্টাল এজেন্ট ফ্রেঞ্চাইসি। এই দু’টির মধ্যে যে কোনও একটি নিয়ে আপনি যুক্ত হতে পারেন পোস্ট অফিসের সঙ্গে।ফ্রেঞ্চাইসির অধীনে এজেন্টরা শহর ও গ্রাম অঞ্চলে ডাক টিকিট এবং বিভিন্ন স্টেশনারি সামগ্রী বিতরণ করে থাকেন।ফ্রেঞ্চাইসির কাজের পরিপ্রেক্ষিতে পোস্ট অফিস কমিশন দিয়ে থাকে।কখনও কখনও মাসে ৫০ হাজার টাকা পর্যন্ত হতে পারে এই কমিশনের পরিমাণ।

কীভাবে পোস্ট অফিসের ফ্রেঞ্চাইসি পাবেন জানুনঃ-

পোস্ট অফিসের ফ্রেঞ্চাইসি নিতে গেলে আবেদনকারীর কাছে অন্তত ২০০ স্কয়ার ফুটের দোকান থাকতে হবে।সেই সঙ্গে সিকিউরিটি বাবদ ৫ হাজার টাকা জমা রাখতে হবে পোস্ট অফিসে।এক্ষেত্রে আবেদনকারীকে অবশ্যই ১৮ বছরের ঊর্ধ্বে হতে হবে।তবে আবেদনকারীর পরিবারের কেউ যদি পোস্ট অফিসে চাকরী করেন তাহলে তাঁর আবেদন গৃহিত হবে না।ফ্রেঞ্চাইসি নেওয়ার জন্য ইচ্ছুক ব্যক্তিরা পোস্ট অফিসের https://www.indiapost.gov.in/VAS/DOP এই অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আরও বিস্তারিত তথ্য জানতে পারবেন।

Related Articles

Back to top button