Uncategorized

স্বস্তির বার্তা আজ কমতে পারে তাপমাত্রা এবং একাধিক জায়গায় প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে

স্বস্তির বার্তা আজ কমতে পারে তাপমাত্রা এবং একাধিক জায়গায় প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে

ভ্যাপসা গরমে গত কয়েক দিন থেকে নাজেহাল অবস্থা সকলের। তবে শুক্রবার কিছুটা স্বস্তির বার্তা নিয়ে এল মৌসম বিভাগ।ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে দেশের একাধিক রাজ্যে এবং কেন্দ্রশাসিত অঞ্চলে।মৌসম বিভাগের তরফে জানানাে হয়েছে আগামী ২-৩ দিন আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জ, অসম, ওড়িশা, মেঘালয় ও অরুণাচল প্রদেশে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।নিম্নচাপ সৃষ্টি হয়েছে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও দক্ষিণ আন্দামানের উপর। দক্ষিণ অসম, মেঘালয়, ত্রিপুরা ও মিজোরামে এর প্রভাব পড়তে চলেছে।

আরও পড়ুন :  আজকের রাশিফল:আজ ৬ এপ্রিল ২০২১।দেখে নিন আজকের দিনটি আপনার কেমন কাটবে ?

মৌসম বিভাগের তরফে জানানাে হয়েছে ২ এপ্রিল বজ্রবিদ্যুৎসহ আন্দামানে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাই এই সময় সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে মৎস্যজীবিদের।এর কারনে উত্তর ও পশ্চিম ভারতের মানুষ শুক্রবার বাড়তে থাকা তাপমাত্রা থেকে কিছুটা হলেও স্বস্তি পাবেন। মৌসম বিভাগের তরফে আরও জানানাে হয়েছে আগামী ২-৩ দিন লু বইবে না। আইএমডিএ একটি টুইটে জানিয়েছেন পাঞ্জাব, উত্তর রাজস্থান, হরিয়ানা, চন্ডীগড় ও দিল্লি, পশ্চিম উত্তর প্রদেশ ও উত্তর পশ্চিম মধ্যপ্রদেশের অধিকাংশ এলাকায় প্রতি ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলােমিটার বেগে হাওয়া বইবে আগামী ২৪ ঘণ্টায়।

আরও পড়ুন :  রোগ প্রতিরোধ ক্ষমতা গড়ে তুলতে অত্যন্ত কার্যকরি লেবু,জেনে নিন লেবুর নানা গুণ

বৃহস্পতিবার ওড়িশার প্রায় ১৫টি জায়গায় তাপমাত্রা ৪০ ডিগ্রির বেশি হয়ে গিয়েছিল। তবে শুক্রবার বৃষ্টি হলে কিছুটা তাপমাত্রা কমতে পারে বলে মনে করা হচ্ছে।আইএমডিএ-র পূর্বাভাস অনুযায়ী,এপ্রিল থেকে জুন পর্যন্ত উত্তর ও পূর্ব ভারতে দিনের তাপমাত্রা স্বাভাবিকের থেকে বেশি থাকতে পারে।অন্যদিকে দিনের সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের থেকে কম থাকতে পারে দক্ষিণ ভারত এবং পূর্ব ভারতের বেশিরভাগ এলাকায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button