নিউজ

চলতি সপ্তাহে একাধিক জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ মুষলধারে বৃষ্টির সম্ভাবনা, মৌসম বিভাগের তরফে অ্যালার্ট জারি করা হয়েছে

চলতি সপ্তাহে একাধিক জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ মুষলধারে বৃষ্টির সম্ভাবনা, মৌসম বিভাগের তরফে অ্যালার্ট জারি করা হয়েছে

চলতি সপ্তাহে বিক্ষিপ্তভাবে ঝড় বৃষ্টি চলবে বিহার, ঝারখণ্ড, উত্তরপ্রদেশ, দিল্লি ও পশ্চিমবঙ্গে। এই সমস্ত রাজ্যে ভারী বৃষ্টির পাশাপাশি ঝড়ের সম্ভাবনা রয়েছে, মৌসম বিভাগের ( IMD) তরফে অ্যালার্ট জারি করে বলা হয়েছে। প্রাক বর্ষার বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণ ভারতেও। বিহারে গত কয়েকদিন আবহাওয়া বেশ মনোরম ছিল। মৌসম বিভাগের তরফে অ্যালার্ট জারি করে বিহারের একাধিক জায়গায় প্রবল বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। কেবল বৃষ্টি নয়, ঝড় এবং শিলাবৃষ্টিরও সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন :  ভােটের মুখে সারদকাণ্ডে ফের ইডির নােটিশ মদন মিত্রকে

উত্তরপ্রদেশ থেকে অসম পর্যন্ত ট্রফ লাইন তৈরি হওয়ায় রাজ্যে ঝড় ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ৮ মে পর্যন্ত এরকম আবহাওয়া চলবে।পশ্চিমবঙ্গে ও চলতি সপ্তাহে বিক্ষিপ্তভাবে ঝড় বৃষ্টি চলবে। ঝড় বৃষ্টির পূর্বাভাস রয়েছে সিকিমেও। উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতেও চলতি সপ্তাহে ঝড় বৃষ্টি চলবে।অসম ও মেঘালয়ে ভারী বৃষ্টির পূর্বাভাস। মনিপুর মিজোরাম নাগাল্যান্ড ত্রিপুরাতেও ভারী বৃষ্টি হবে।

আগামী কয়েকদিন পূর্ব ভারতের রাজ্যগুলি বিহার ঝাড়খন্ড ওড়িশাতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে।ঝাড়খণ্ডের গিরিডি জেলায় গত ৫ দিন প্রবল ঝড় বৃষ্টির সঙ্গে চলছে মুষলধারে বৃষ্টি। বাজ পড়ে মঙ্গলবার মৃত্যু হয়েছে তিনজনের।উত্তরপ্রদেশে ঘূর্ণাবর্ত এবং সেই ঘূর্ণাবর্ত থেকে অসম পর্যন্ত অক্ষরেখা।এই অক্ষরেখার টানেই সাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে।

Related Articles

Back to top button