নিউজভাইরাল

পৃথিবীর সবচেয়ে সুন্দর হাতের লেখা, রীতিমত সােশ্যাল মিডিয়ায় ভাইরাল

পৃথিবীর সবচেয়ে সুন্দর হাতের লেখা, রীতিমত সােশ্যাল মিডিয়ায় ভাইরাল

হাতের লেখা নিয়ে ছােটোবেলা থেকেই কম বেশি সমস্যায় পড়েননি, এমন মানুষ হয়ত বিরল।কখনও শুনতে হয় হাতের লেখা খুব খারাপ, অমুকের মতাে লিখতে পারাে না?কখনও আবার কেউ বলেন, ‘ছােটোবেলাতেই হাতের লেখা ঠিক করো, নইলে বড় হয়ে আরও খারাপ হয়ে যাবে। হাতের লিখার জন্য পরিক্ষায় নম্বর কম পাবে এইসব কথা সবাইকেই শুনতে হয়। কিন্তু পৃথিবীতে এমন একজন আছে যার হাতের লেখা এমএস ওয়ার্ডের চেয়েও বেশি সুন্দর।সব চেয়ে সুন্দর হাতের লেখার মানুষটিকে চিহ্নিত করা গিয়েছে সম্প্রতি? মানুষটি অবশ্য নেহাতই ছােটো, পড়ে মাত্র ক্লাস এইটে।তার নাম প্রকৃতি মাল্লা, সে নেপালের অধিবাসী। পৃথিবীর সবচেয়ে সুন্দর হাতের লেখার অধিকারী সে।

আরও পড়ুন :  নন্দীগ্রামের বিজেপি নেতার কাছে সাহায্যের আর্জি জানিয়ে ফোন খােদ মুখ্যমন্ত্রীর, কথাবার্তার অডিও ফাঁস

বর্তমানে সােশ্যাল মিডিয়ার দৌলতে যে কোনাে সংবাদ পৃথিবীর বিভিন্ন প্রান্তে ছড়িয়ে পড়ে। এভাবেই আমরা তার নাম জানতে পেরেছি।প্রকৃতি মাল্লা ৮ম শ্রেণীর ছাত্রী এবং হাতের লেখার কারণে সে এখন বিশ্ববিখ্যাত। কিছুদিন আগে নেপালের একজন তার হাতের লেখার ছবি তুলে সামাজিক যােগাযােগ মাধ্যমে ছেড়ে দেন এবং কিছুদিনের মধ্যে সারা বিশ্বে এটি নিয়ে তােলপাড় শুরু হয়।প্রকৃতি মাল্লার হাতের লেখা দেখলে মনে হয় কম্পিউটারের কোনাে ফন্ট। তার লেখার মাঝখানের ফাঁকা জায়গাগুলাে সব সমান। এছাড়াও সে লিপিবিদ্যার নতুন একটি উচ্চতা সৃষ্টি করেছে। এমনকি বিশেষজ্ঞরাও বলেছেন, তার লেখা নিখুঁতের প্রায় কাছাকাছি।

আরও পড়ুন :  নারীর স্পর্শকাতর স্থান ধরে টানাই, ছবি ভাইরাল হতেই গ্রেফতার পুলিশ

নেপালের এই অধিবাসী ইতিমধ্যে পৃথিবীর সবচেয়ে সুন্দর হাতের লেখার অধিকারীর খেতাব পেয়েছে।প্রকৃতি মাল্লা সৈনিক আওয়াসিয়া মহাবিদ্যার ছাত্রী।অসাধারণ হস্তাক্ষরের জন্য নেপালি সশস্ত্র বাহিনী থেকে তাকে পুরস্কৃত করা হয়। এখন সে সারা বিশ্বে জনপ্রিয় এবং মানুষ তার লেখা পড়তে বেশ আগ্রহী।হাতের লেখার জগতে প্রকৃতি মাল্লা যেন সকলের কাছে এক অনুপ্রেরণা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button