নিউজ

করোনা পরিস্থিতিতে নয়া সিদ্ধান্ত রাজ্যের, মঙ্গলবার থেকেই রাজ্যের সব সরকারি স্কুলে গরমের ছুটি

করোনা পরিস্থিতিতে নয়া সিদ্ধান্ত রাজ্যের, মঙ্গলবার থেকেই রাজ্যের সব সরকারি স্কুলে গরমের ছুটি

নিউজ দেস্কঃ দেশজুড়ে প্রতিদিন হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ।এই পরিস্থিতিতে রাজ্যে সমস্ত সরকারি ও সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুল বন্ধের সিদ্ধান্ত নিল শিক্ষা দপ্তর। মঙ্গলবার থেকে রাজ্যের সমস্ত স্কুল বন্ধ থাকবে।এগিয়ে আনা হয়েছে গরমের ছুটি। পড়ুয়াদের পাশাপাশি আসতে হবে না শিক্ষক শিক্ষিকাদেরও। আইএসসি ও সিবিএসই স্কুলগুলি বন্ধ রাখার প্রস্তাব দেওয়া হয়েছে।প্রায় ১১ মাস পর নবম থেকে দ্বাদশ শ্রেণীর ক্লাস শুরু হয়েছিল। কিন্তু করোনা সংক্রমণ ফের বাড়ায় আপাতত সব স্কুল ফের বন্ধ থাকবে। তবে অনলাইন ক্লাস যেমন চলছে, তেমন চলবে।

আরও পড়ুন :  অনলাইন ক্লাসের জন্য ফ্রীতে সমস্ত শিক্ষার্থীকে ১০ GB ডেটা দেবে সরকার ! সত্যিটা জানুন

রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, শিক্ষা দফতর ব্যাচ অনুসারে স্কুলগুলিতে পঠনপাঠন চালাচ্ছিল। চলতি নির্বাচনে ভোট কেন্দ্র হওয়ায় এমনিতেই অনেক স্কুলই বন্ধ। এরমধ্যে কোভিড জনিত পরিস্থিতিতে গরমের ছুটি এগিয়ে এনে আগামীকাল থেকে স্কুলগুলি বন্ধ থাকবে। আলোচনার পর এ ব্যাপারে বিজ্ঞপ্তি জারি করা হবে।ইতিমধ্যেই সিবিএসই-র দশম শ্রেণীর পরীক্ষা বাতিল হয়েছে, পিছিয়ে গিয়েছে দ্বাদশের পরীক্ষা। এই পরিস্থিতিতে রাজ্যে ম্যাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা জুন মাসে হওয়ার কথা। তবে এ ব্যাপারে পরে সিদ্ধান্ত জানানো হবে।

আরও পড়ুন :  এবার আপনি ভুলে যান রয়্যাল এনফিল্ডকে , কারন অবিশ্বাস্য দাম আর ফিচার্স নিয়ে বাজারে এল হন্ডা হাইনেস

দেশজুড়ে প্রতিদিন বাড়ছে করোনা সংক্রমণ।করোনা সংক্রমণ রোধে সবরকম চেষ্টা চালাচ্ছে কেন্দ্রীয় এবং রাজ্য সরকার। বেশ কয়েক রাজ্যে ইতিমধ্যে সাপ্তাহিক লকডাউন, নাইট কার্ফিউ জারি হয়েছে। পরপর ৫ দিনে দু’লক্ষ পেরোল আক্রান্তের সংখ্যা। ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত প্রায় পৌনে তিন লক্ষ মানুষ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২,৭৩,৮১০। মৃত্যু হয়েছে ১৬১৯ জনের। সুস্থ হয়েছেন ১,৪৪,১৭৮ জন। করোনা অ্যাকটিভ কেস রয়েছে ১,২৮,০১৩।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button