নিউজ

বাড়ছে করােনা নতুন স্ট্রেনে আক্রান্তের সংখ্যা মােট ৫৮, শুধু পুণেতেই 20 জন আক্রান্ত,বাড়ছে উদ্বেগ

নিউজ ডেস্কঃ বাড়ছে করােনা নতুন স্ট্রেনে আক্রান্তের সংখ্যা। পুণের ল্যাবে নমুনা পরীক্ষা করে আরও ২০ জনের শরীরে মিলেছে করােনার নয়া স্ট্রেন। অর্থাৎ মােট ব্রিটেন ফেরতের ৫৮ জনের শরীর থেকে মিলেছে নতুন স্ট্রেনের ভাইরাস। দিল্লিতে ১৯, কলকাতায় ১, পুণে ২৫, হায়দরাবাদ ৩, বেঙ্গালুরুতে ১০ জনের শরীরে মিলেছে করােনার নতুন স্ট্রেন।মঙ্গলবার এমন তথ্যই জানাল স্বাস্থ্য মন্ত্রক।

corona new strain ncreased

গত ২৫ নভেম্বর থেকে ২৩ ডিসেম্বরের মধ্য রাত পর্যন্ত ব্রিটেন থেকে ভারতের বিভিন্ন রাজ্যে ৩৩,০০০ যাত্রী এসেছেন। ভাইরাসের এই রূপান্তরিত রূপটি নিয়ন্ত্রণ করতে সহ-ভ্রমণকারী, তাঁদের পরিবার ও অন্যদের সঙ্গেও নিয়মিত যােগাযােগ রাখা হচ্ছে। শুধু ভারতেই নয় ডেনমার্ক, নেদারল্যান্ডস, অস্ট্রেলিয়া, ইতালি, সুইডেন, ফ্রান্স, স্পেন, সুইজারল্যান্ড, জার্মানি, কানাডা, জাপান, লেবানন ও সিঙ্গাপুরেও করােনার নতুন স্ট্রেন মিলেছে।

আরও পড়ুন :  খুব তারাতারি, চিনকে ধূলিসাৎ করতে রাশিয়া থেকে ভারতে আসছে এই বিধ্বংসী মিসাইল

ইতিমধ্যে দেশের হাতে করােনা দমনে দুটি অস্ত্র COVAXIN ও COVISHIELD ছাড়পত্র পেয়েছে। দেশীয় টিকা হিসেবে আত্মনির্ভর ভারত গড়তে নরেন্দ্র মােদী আশা রেখেছেন COVAXIN এর উপর। পাশাপাশি, বিজ্ঞানীদের মতে করােনার নতুন স্ট্রেনের সঙ্গে লড়তে পারবে COVAXIN। তবে, DCGI-এর ডিরেক্টর বিজি সোমানি আশ্বস্ত করেছেন, দুটি ভ্যাকসিন ১০০ শতাংশ নিরাপদ।

অন্যদিকে হুহু করে ব্রিটেনে বাড়ছে করোনা। ৫ কোটি ৬০ লক্ষ মানুষের প্রাণ বাঁচাতে মরিয়া ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন আবার লকডাউনের পথে হাঁটছেন। সােমবার তিনি জানিয়ে দিলেন, আগামী ৬ সপ্তাহ পূর্ণ লকডাউন থাকবে ব্রিটেনে। বন্ধ থাকবে স্কুল কলেজও। বরিস জনসনের ভয় এখনই লাগাম না টানতে পারলে ব্রিটেনের স্বাস্থ্যব্যবস্থা আরেকবার ভেঙে যেতে পারে। এমনকী প্রজাতন্ত্র দিবসে নরেন্দ্র মােদির আমন্ত্রণে ভারতে আসছেন না জনসন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button