নিউজ

সত্যি হল আশঙ্কা! ‘বিলাতি করােনা’ স্ট্রেনের হানা ভারতে

নিউজ ডেস্কঃ কয়েকদিন আগেই ব্রিটেনে করোনার নতুন স্ট্রেন পাওয়া গিয়েছে।এবার ভারতেও মিললাে করােনা ভাইরাসের নতুন রূপ। ব্রিটেন ফেরত ছয় ভারতীয়ের শরীরে মিলল ভাইরাসের নতুন স্ট্রেন। কয়েকদিন আগেই এই ছ’জন ব্রিটেন থেকে দেশে ফেরেন।কেন্দ্রীয় সরকারের তরফে জানানাে হয়েছে, তাঁদের প্রত্যেকের শরীরে করোনার নতুন স্ট্রেন পাওয়া গিয়েছে।

The real fear! 'Bilati karaena' strain attack in India


সম্প্রতি ব্রিটেনে করােনার নতুন স্ট্রেন পাওয়ার পর করােনা নিয়ে বিশ্বজুড়ে নতুন করে আতঙ্ক ছড়িয়েছে। ইতিমধ্যেই ইতালি, ডেনমার্ক, জার্মানি, কানাডা, জাপান, স্পেন, সিঙ্গাপুরে এই নতুন ট্রেনের খোঁজ মিলেছে। দেশে যাতে এই নতুন স্ট্রেন না ছড়ায় তার জন্য ব্রিটেনের সঙ্গে বিমান পরিষেবাও ৩১ ডিসেম্বর পর্যন্ত স্থগিত রাখা হয়েছে।

আরও পড়ুন :  বৃহস্পতিবার কিষাণ মোর্চা বালুরঘাটের বিজেপি কার্যালয় থেকে একটি মিছিল বের করে বিজেপি

কিন্তু এই পদক্ষেপ গ্রহণের পরও শেষ রক্ষা হল না। পরিষেবা বন্ধের আগে ২৫ নভেম্বর থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত যাঁরা ব্রিটেন থেকে দেশে ফিরেছিলেন তাঁদের মধ্যে থেকে প্রায় ১১৪ জনের বেশি করােনায় আক্রান্ত হয়েছে। তার মধ্যে ছ’জনের দেহে করােনা ভাইরাসের নতুন স্ট্রেনের খোঁজ পাওয়া গিয়েছে। তিন জনকে বেঙ্গালুরুর নিমহান্স, দুজনকে হায়দ্রাবাদের সিসিএমবি এবং এক জনকে পুনের এনআইভিতে রাখা হয়েছে। প্রত্যেক রােগীকে পৃথক কক্ষে আইসোলেশনে রাখা হয়েছে। এদের সংস্পর্শে যেসব আত্মীয় স্বজনরা এসেছিলেন, তাদেরকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

আরও পড়ুন :  পেট্রোল, ডিজেল ও জ্বালানি গ‍্যাসের দামের পর এবার এপ্রিল থেকে ২০% বাড়তে চলেছে ওষুধের দাম!বিস্তারিত জেনে নিন।

চলতি মাসের মাঝামাঝি সময়ে যুক্তরাজ্যের করোনার নতুন রূপটি শনাক্ত হয়। গত বছর উহানে করােনার যে স্ট্রেনটি শনাক্ত হয়েছিল এটি তারচেয়েও ৭০ গুণ বেশি সংক্রামক। ইতিমধ্যে ১৪টি দেশে শনাক্ত হয়েছে নতুন স্ট্রেনটি।এদিকে আরও আশঙ্কার বিষয় হল তেলাঙ্গানা সহ বিভিন্ন রাজ্যে বিলেত ফেরত যাত্রীদের খোঁজ মিলছে না।গত কয়েক দিনে কম করে ২৭৯ জন প্যাসেঞ্জার ব্রিটেন থেকে তেলেঙ্গানা ফিরেছেন। তেলেঙ্গানার স্বাস্থ্য দফতর জানিয়েছে, তাঁরা প্রত্যেকেই আপাতত ‘নিরুদ্দেশ।যাত্রীদের মধ্যে অনেকেই ভুল ফোন নাম্বার ও ঠিকানা দিয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button