নিউজ

করােনার দ্বিতীয় ঢেউ আগের থেকেও সাংঘাতিক,দ্রুত ছড়াবে সংক্রমণ

করােনার দ্বিতীয় ঢেউ আগের থেকেও সাংঘাতিক,দ্রুত ছড়াবে সংক্রমণ

নিউজ দেস্কঃ করােনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে,যা আবার উদ্বেগ তৈরি করেছে।করােনার প্রকোপ গত বছর ২০২০-র মে মাস থেকে শুরু হয়েছিল। আগের থেকেও এই মুহূর্তে দেশের কয়েকটি রাজ্যে সবচেয়ে দ্রুত সংক্রমণ হচ্ছে। ইতিমধ্যেই দ্রুত করােনা সংক্রমণ ও দৈনিক আক্রান্তের নিরিখে নতুন রেকর্ড তৈরি করেছে দেশের দুটি রাজ্য।করােনার দ্বিতীয় ঢেউয়েরও আশঙ্কা করা হচ্ছে।বিশেষজ্ঞরা মনে করছেন প্রথমের থেকেও বেশি দ্রুত করােনা সংক্রমণ ছড়াবে দ্বিতীয় ঢেউয়ে।

গত নভেম্বরে করোনার প্রথম ঢেউকে নিয়ন্ত্রণে আনা গিয়েছিল। কিন্তু দ্বিতীয় ঢেউ আবার নতুন করে চিন্তা বাড়িয়েছে।ভ্যাকসিন থাকা সত্ত্বেও প্রথম ঢেউয়ের থেকে বেশি থাকছে সক্রিয় রােগীর সংখ্যা। ভারতে বৃহস্পতিবারে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৯,০৭৪ জন। গত ১৫৯ দিনে অথবা ১৭ অক্টোবর থেকে দৈনিক আক্রান্তের নিরিখে এই সংখ্যাটাই সবচেয়ে বেশি।
মহারাষ্ট্র ও গুজরাট
প্রথম ঢেউতে করােনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে, এমনকি পঞ্জাবও এই সীমা ছাড়িয়ে যেতে পারে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন :  চিন ছেড়ে উত্তরপ্রদেশের আগ্রায় কারখানা খুলল জার্মান জুতো কোম্পানি

এইমস-এর চিকিৎসকেরা জানিয়ে দিয়েছে এই দ্বিতীয় ঢেউ এর আগমন ঠেকানাে প্রায় অসম্ভব। সংক্রমণ রুখতে এবার আন্তর্জাতিক উড়ানের নিষেধাজ্ঞা বাড়ানাের সিদ্ধান্ত নিয়েছে ডিজিসিএ। আন্তর্জাতিক উড়ান ৩০ এপ্রিল পর্যন্ত সব
বন্ধ করে দেওয়া হয়েছে।শুধু মাত্র সেই সমস্ত উড়ানে ছাড়পত্র দেওয়া হয়েছে যে দেশগুলির সঙ্গে এয়ার বাবল এর মাধ্যমে পূর্ব নির্ধারিত রয়েছে উড়ান।এই নিয়ম চলবে না বন্দে ভারত মিশন এর আওতায় থাকা দেশের উড়ানগুলির ক্ষেত্রে।ব্রিটেন, ফ্রান্স, জার্মানির মত দেশগুলিও এর মধ্যে রয়েছে। তবে সরকারী ছাড়পত্র নিয়ে নির্দিষ্ট যাত্রীরাই ওই বিমানগুলিতে যাত্রা করতে পারবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button