নিউজ

দেশে করোনা পরিস্থিতি ক্রমশ ভয়ঙ্কর হচ্ছে,দেশের ১৫০ জেলায় হতে পারে সম্পূর্ণ Lockdown

দেশে করোনা পরিস্থিতি ক্রমশ ভয়ঙ্কর হচ্ছে,দেশের ১৫০ জেলায় হতে পারে সম্পূর্ণ Lockdown

গত কয়েকদিন ধরেই দেশে দৈনিক করোনা সংক্রমণ সাড়ে তিন লাখের উপরে যাচ্ছে। মঙ্গলবারও দেশে গত একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৩,৬০,৯৬০ জন।সুস্থ হওয়ার হার কমে হয়েছে ৮২.৫৪ শতাংশ। এই অবস্থা কোনও কড়া সিদ্ধান্ত নিয়ে নিতে পারে কেন্দ্র।পরিস্থিতি ক্রমশ এতটা ভয়ঙ্কর অবস্থার দিকে যাচ্ছে যে দেশের ১৫০ জেলায় সম্পূর্ণ লকডাউন ঘোষণা করতে পারে কেন্দ্র এমনটাই সূত্রের খবর।

একদিক রাজ্যে আংশিক লকডাউন (Lockown) চলছে। কিন্তু কেন্দ্র সরকারের পরিকল্পনা হল দেশের যেসব জেলায় পজিটিভিটির হার ১৫ শতাংশের বেশি সেখানে সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হবে।শোনা যাচ্ছে ওই তালিকায় রয়েছে ১৫০ জেলা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক মঙ্গলবার এনিয়ে একটি উচ্চ পর্যায়ের বৈঠকে বসে। সেখানেই ঠিক হয়েছে, তবে রাজ্য সরকারগুলির সঙ্গে আলোচনা করেই এনিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন :  এবার ‘দিদি নম্বর ১’-এর অডিশন হতে চলেছে আপনার শহরে! কোথায় কবে হবে বিস্তারিত জানুন

বিধিনিষেধ কিছুটা শিথিল করা হলেও লকডাউন খুবই জরুরি বলে মনে করছেন বিশেষজ্ঞরা।কেন্দ্র রবিবারই রাজ্যসরকার গুলিকে পরামর্শ দিয়েছিল যেসব এলাকায় করোনা সংক্রমণ বেশি সেখানে কনটেনমেন্ট জোন ও লকডাউন বিধি কড়া ভাবে লাগু করতে।সেক্ষেত্রে দেখতে হবে ওই এলাকায় পজিটিভিটি রেট ১০ শতাংশের বেশি কিনা কিংবা এলাকায় আইসিইউ বেড়ে ৬০ শতাংশ রোগী থাকলে সেখানে লকডাউন বিধি ঘোষণা করতে হবে।

Related Articles

Back to top button