Uncategorized

নিজেদের লিঙ্গ পরিবর্তন অপারেশন(Sex Change) করে ছেলেতে পরিনত হয়েছে দুই বোন

নিউজ ডেস্কঃ সম্পর্কে তারা ছিলো দুই বোন।তবে চেয়েছিল সম্পর্কটা চেঞ্জ করতে।আর সেই সম্পর্কে চেঞ্জ করতেদেস্ক নিজেদের লিঙ্গ পরিবর্তন অপারেশন(Sex Change) করে ছেলেতে পরিনত হয়েছে দুই বোন। পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের এক জমিদারবাড়ির সন্তান তারা।যদিও সম্পর্ক পরিবর্তন করতে গিয়ে তারা পরস্পর লিঙ্গ পরিবর্তন করে ফেলেছেন।এই লিঙ্গ পরিবর্তন করা খুবই জটিল একটি প্রক্রিয়া।কিন্তু তবুও তারা তা করে দেখিয়েছে।তারা লিঙ্গ পরিবর্তন করে ছেলেতে পরিনত হওয়ার ফলে বেজায় খুশি তার পরিবারের লোকেরা।

আরও পড়ুন :  ইন্দোনেশিয়ায় ৬ শিশু-সহ ৬২ জন যাত্রী নিয়ে সমুদ্রে ভেঙে পড়ল বিমান,উপকূলে ভেসে আসছে দেহাংশ,সকলেরই মৃত্যুর আশঙ্কা

The two sisters have turned into boys by undergoing a sex change operation

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের গুজরাত এলাকার সোনাবরি গ্রামের বাসিন্দা বুশরা আবিদ ও বাফিয়া আবিদ।লিঙ্গ পরিবর্তন (Sex Change) করার পর তাদের নাম হয়েছে বলিদ আবিদ ও মুরাদ আবিদ।

ছোট থেকেই মেয়ে হয়ে জন্মালেও হাবভাব ছিলো ছেলেদের মতো,জামাকাপড় পড়তো ছেলেদের মতো।তারা দুজন বাদে আরো সাত বোন থাকলেও তাদের ছোট্ট থেকে ইচ্ছে ছিলো ছেলে হবার। এবার সেই ইচ্ছে পূরন হওয়ার ফলে তারা খুবই খুশি অন‍্যদিকে খুশি হয়েছে তাদের বোনেরা।

ইসলামাবাদের Pakistan Institute of Medical Science এর ১২ জন ডাক্তার মিলে এই জটিল অস্ত্রোপচার করেছেন।গত দুবছর ধরে তারা দুভাই ডাক্তার আমজাদ চৌধুরীর কাছে চিকিৎসাধীন ছিলেন।এই (Sex Change) অপারেশন করবার আগে প্রয়োজন সাইকোলজিক‍্যাল টেস্ট ও কাউন্সেলিং সব করার পর তাদের এই অস্ত্রোপচার করা হয়েছিল বলেই জানা গিয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button