নিউজ

এবার ও নতুন করে করোনা স্ট্রেনের দেখা মিলেছে, আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব

নিউজ ডেস্কঃ গোটা বিশ্বজুরে হৈচৈ পড়ে গিয়েছে করোনার নতুন স্ট্রেন নিয়ে।এখানো অবধি প্রায় পাঁচটি দেশে করোনার নতুন স্ট্রেনের অস্তিত্ব মিলেছে।ভয়ে কাপছে অন‍্যান‍্য দেশগুলি। ভারত সহ প্রায় ১২ টি দেশ ব্রিটেন থেকে আগত বিমানগুলিকে বাতিল করেছে।ডেইলি মেলের রিপোর্টের দাবি অনুযায়ী ব্রিটেন,নেদারল্যান্ডস, অস্ট্রেলিয়া, ইতালি,ডেনমার্ক প্রভৃতি দেশে এই রোগের অস্তিত্ব দেখা মিলছে।ব্রিটেনের এক যাত্রী রোমে আসায় অনুমান করা হচ্ছে ইতালির সংক্রমন তার মাধ্যমে ঘটেছে।

আরও পড়ুন :  ভূমিকম্পে কেঁপে উঠলো পশ্চিম তুরস্ক, নিহত ৪

corona new updates,again start corona,

এদিকে ইতিমধ্যে ফ্রান্সকে সতর্ক করে দেওয়া হয়েছে।এদিকে ফ্রান্স জানিয়েছে তাদের দেশেও নতুন এই করোনা স্ট্রেন পৌছে গিয়েছে।নতুন এই করোনা স্ট্রেন ভাইরাস মিউটেশনের জেরে সৃষ্টি যার জেরে এটি আগের থেকে আরো বেশি বিপজ্জনক বলেই মনে করা হচ্ছে।ব্রিটেনের করোনা বাড়ার পেছনে রয়েছে এই রোগটি।

বিশেষজ্ঞদের মতে এই নতুন ভাইরাস ৭৯% সংক্রামক। নভেম্বরের দিকে ডেনমার্কে নতুন করোনা ভাইরাসের ৯ টি এবং ১ টি পাওয়া গেছে অস্ট্রেলিয়ায়।বেলজিয়ামে এখনো অবধি নিশ্চিত করা যাচ্ছে না।

তবে এখনো অবধি পাওয়া তথ‍্যে জানা গিয়েছে ব্রিটেন ও লন্ডনে করোনা ভাইরাসের নতুন স্ট্রেন খুব দ্রুতই ছড়িয়ে পড়ছে।করা নিরাপত্তায় রাখা হয়েছে ব্রিটেনকে।অন‍্যদিকে ফ্রান্সে যে এই স্ট্রেন পৌছোয়নি তেমন সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না বলেই মনে করেন ফরাসী স্বাস্থ্যমন্ত্রী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button