গরম পড়তেই Thomson কোম্পানি ইন্ডিয়ান মার্কেটে চার-চারটি AC লঞ্চ করল দাম শুরু হচ্ছে ২৬,৪৯০ টাকা থেকে

Thomson launches four ACs in Indian market starting from Rs 28,490

নিউজ ডেস্কঃ গরম ভাল লাগে এমন মানুষ আমাদের দেশে আছে সেটা বোধ হয় ভাবা ঠিক হবেনা। ইতিমধ্যে প্রতিদিনই একটু একটু করে তাপমাত্রা বাড়ছে বাংলায়, আর ক্রমেই তাপমাত্রার পারদ ৩৫-৩৬ ছাড়িয়ে গুটিগুটি পায়ে ৪০ ডিগ্রির দিকে এগোবে। অর্থাৎ সোজা ভাষায় বললে গ্রীষ্মের প্রবল দাবদাহে জর্জরিত হওয়ার দিন খুব শীঘ্রই আসতে চলেছে। আর এই গরমে ফ্যানের বাতাসেও যেন পাওয়া যায় গরমের ছোঁয়া। তাই উন্নয়নশীল এই দেশে বেশির ভাগ মানুষের স্বপ্নের নাম ‘এসি’।

Advertisement

এই গরমে প্রাণ ওষ্ঠাগত। সারাদিন কাজকর্ম করে বাড়ি ফিরে কিংবা বাড়িতেও সারাদিনের কাজের পর একটু এসির হাওয়ায় খানিকক্ষণ বিশ্রাম নিতে সবারই মন চায়। সেক্ষেত্রে এমন সময়ে কি আপনি একটা AC বা এয়ার কন্ডিশনার কেনার পরিকল্পনা করছেন? কিন্তু সেই এসির দামের চোটে বারবার পিছিয়ে আসছেন তাই তো?তাহলে আর দেরি না করে এখুনি কিনে নিন।কারন ভারতে নতুন এয়ার কুলার লঞ্চ করল জনপ্রিয় কোম্পানি থমসন।সম্প্রতি সংস্থাটি এদেশে চারটি নতুন এয়ার কন্ডিশনারের মডেল লঞ্চ করেছে, যার মধ্যে রয়েছে ১ টন এবং ১.৫ টন এসি।এগুলির দাম শুরু হচ্ছে ২৬,৪৯০ টাকা থেকে।

Thomson-এর নতুন এসি মেশিনগুলির স্পেসিফিকেশন এবং বিশেষত্ব সম্পর্কে জেনে নিনঃ-

৪ ইন ১ কনভার্টিবল ফিচারঃ-

পাওয়ার সাশ্রয় অর্থাৎ ইলেকট্রিক বিলের খরচা বাঁচানোর জন্য থমসন তাদের নতুন এসি মেশিনগুলিতে এই ফিচারটি দিয়েছে। এটি কন্ট্রোল করে এয়ার কন্ডিশনারের কুলিং ক্যাপাসিটি।

ট্রিপল ফিল্টারঃ-

কর্মব্যস্ত শহরের ক্রমবর্ধমান দুষণের কথা মাথায় রেখে এই এসিগুলিতে দেওয়া হয়েছে এয়ার ফিল্টার, যা বাতাসকে ফিল্টার করে ঠান্ডা হাওয়া পৌঁছে দেয় ব্যবহারকারীদের কাছে।

অটো রিস্টার্টঃ-

সমস্ত এসিতেই স্বয়ংক্রিয়ভাবে রিস্টার্টের সুবিধা রয়েছে, অর্থাৎ শেষ সেটিংস অনুযায়ী এসি চালু থাকবে।

সেল্ফ ডায়াগনোসিসঃ-

এসি ব্যবহারের সময় যে কোনো ধরনের ত্রুটির ক্ষেত্রে এরর কোড জেনারেট করবে এসি নিজেই।

স্লিপ মোডঃ-

লোকে এসি কেনে ঠাণ্ডা হাওয়ায় শান্তিতে ঘুমানোর জন্য, কিন্তু কয়েকটি মেশিনে এত শব্দ হয় যে তার চোটে ঘুমোনোই দায় হয়ে যায়। কিন্তু থমসনের এসি মেশিনগুলিতে সেই সমস্যা হবে না। কারণ এর স্লিপ মোড ফিচার কোনো শব্দের উৎপত্তি হতে দেয় না।

নতুন Thomson Cool Pro Max রেঞ্জের এসির দামঃ-

নতুন থমসন ফিক্সড স্পিড ১ টন (সিপিএমএফ১০০৩এস) এর দাম ২৬,৪৯০ টাকা পড়বে। অন্যদিকে থমসন স্প্লিট ইনভার্টার এসি ১ টন (সিপিএমআই১০০৩এস)-এর দাম ২৭, ৭৯৯ টাকা রাখা হয়েছে। আবার থমসন ফিক্সড স্পিড ১.৫ টন (সিপিএমআই১৫০৩এস) এর দাম ৩০,৯৯৯ টাকা, আর থমসন স্পিট ইনভার্টার এসি ১.৫ টন (সিপিএমআই১৫০৫এস) এর দাম রাখা হয়েছে ৩৩,৯৯৯ টাকা।

থমসনের এই সমস্ত এসিগুলি ২২ মার্চ থেকে ফ্লিপকার্ট (Flipkart)-এ বিক্রির জন্য উপলব্ধ হবে। এগুলির দাম শুরু হচ্ছে ২৬,৪৯০ টাকা থেকে। এক্ষেত্রে প্রতিটি এসিতেই ১ বছরের ওয়ারেন্টি পাওয়া যাবে, যদিও কম্প্রেসরের ক্ষেত্রে ওয়ারেন্টির মেয়াদ হবে ১০ বছর।

Advertisement

Probir Biswas

Hi. আমি প্রবীর বিশ্বাস, আমি সকাল বার্তা নিউজ পোর্টালে মোবাইল গেজেট ও টেকনিক্যাল নিউজ সম্পর্কে লেখালেখি করি। যদি আপনার আমার লেখাগুলো ভালো লেগে থাকে অবশ্যই শেয়ার করবেন। ধন্যবাদ

Related Articles