নিউজ

পৃথিবীকে করোনামুক্ত করতে গুজরাতের এক গ্রামের হাজার হাজার মহিলা শোভাযাত্রা করে পুজো দিতে গেলেন, সেই ভিডিও ভাইরাল

পৃথিবীকে করোনামুক্ত করতে গুজরাতের এক গ্রামের হাজার হাজার মহিলা শোভাযাত্রা করে পুজো দিতে গেলেন, সেই ভিডিও ভাইরাল

করোনার দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণে জেরবার দেশ।এই অবস্থায় গুজরাতের আহমেদাবাদের নবপুরার সানন্দ তালুকের গ্রামে করোনা বিনাশ-কে উপলক্ষ করে হাজার হাজার মহিলা মিলে পুজো দিলেন স্থানীয় এক মন্দিরে।শুধু পুজো দেওয়াই নয়, পুজো দিতে যাওয়ার সময় বিনা মাস্কে সামাজিক দুরত্ব ভুলে রীতিমতো শোভাযাত্রা করে মন্দিরে পৌঁছন সকলে। পৃথিবীকে করোনামুক্ত করতে সেই গ্রামের হাজার হাজার মহিলা ৩ মে শোভাযাত্রা করে পুজো দিতে যান স্থানীয় বালিয়াদেব মন্দিরে। পুজো দিতে যাওয়ার এই ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

ভিডিওতে দেখা গিয়েছে মিউজিক সিস্টেজে উচ্চস্বরে গান বাজছে,পিছনে মাথায় একটি করে জলের কলসি নিয়ে হেটে চলছেন গ্রামের মহিলারা। সেই জল ভর্তি কলসি মাথায় নিয়ে গ্রামের শেষ প্রান্তের একটি মন্দিরে পৌঁছন তাঁরা। তবে মহিলাদের পাশাপাশি গ্রামের কিছু পুরুষকেও দেখা গিয়েছে মন্দিরের চূড়ায় পৌঁছে জল ঢালতে। তবে সেদিনের এই শোভাযাত্রার কথা প্রথম অবস্থাতেই জানাজানি হয়নি।পরে কেউ উৎসবের ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতেই তা ভাইরাল হয়ে যায়। এরপর বুধবার তা প্রশাসনের নজরে আসে। প্রশাসনের নজরে আসতেই গ্রামে পৌঁছায় বিশাল পুলিশ বাহিনী।

বিশাল পুলিশ বাহিনী বুধবারেই গ্রামে পৌঁছে গ্রেফতার করে গ্রামের পঞ্চায়েত প্রধান গাফাভাই ঠাকুর সহ ২৩ জনকে।ভিডিওতে দেখা গিয়েছে, সেদিনের শোভাযাত্রায় যারা অংশগ্রহণ করেছিলেন তাঁদের কারও মুখে মাস্ক ছিল না, নিজেদের মধ্যে ন্যূনতম সামাজিক দূরত্বও ছিল না। ফলে প্রশাসন ওই এলাকায় করোনা সংক্রমণের আশঙ্কা করছে। পুলিশ ঘটনাস্থল থেকে মিউজিক সিস্টেম বাজেয়াপ্ত করেছে।ওই গ্রামের পঞ্চায়েত প্রধান গাফাভাই ঠাকুর এই অনুষ্ঠানের আয়জন করেছিলেন বলে জানা গিয়েছে।

Related Articles

Back to top button