Jio, VI,Airtel, BSNL কে টেক্কা দিতে ভারতে ফের ব্যবসা শুরু করছে ইউনিনর, মাত্র ১০ টাকাতেই দারুণ সুবিধা দিচ্ছে

Uninor launch: সমস্ত টেলিকম কোম্পানিগুলি গত বছরের শেষে তাদের রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়েছে। মোবাইল প্ল্যানের দাম বাড়ানোর ফলে সমস্ত ব্যবহারকারীরা বড় ধাক্কা খেয়েছে। দাম বাড়ানোর কারনে ব্যবহারকারীদের পকেটে টান পড়েছে।  এমনিতেই নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম দিন দিন যেভাবে বাড়ছে তাতে সংসার চালানোই অসম্ভব হয়ে পড়ছে। তার ওপরে রিচার্জ প্ল্যানের দাম বাড়ায় সাধারণ মানুষের কপালে চিন্তার ভাজ পড়েছে।

বর্তমানে স্মার্টফোন ছাড়া চলা প্রায় অসম্ভব ব্যাপার। স্মার্টফোন সকলের জীবনের সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে রয়েছে। দেশ বিদেশের নানা খবর এই স্মার্টফোনের মাধ্যমেই জানা যায়। তাই রিচার্জ তো করতেই হবে।টেলিকম কোম্পানিগুলি যতই রিচার্জের দাম বাড়াক না কেন রিচার্জ করা ছাড়া কোন পথ নেই। টেলিকম কোম্পানিগুলি একে ওপরে টাক্কা দিতে মাঝে মধ্যেই গ্রাহকদের জন্য নানা প্ল্যান অফার করে।

তবে এবার Jio, Vodafone idea,Airtel, BSNL সহ বড় টেলিকম কোম্পানি গুলির সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে পুরনো এক টেলিকম কোম্পানি আবারও দেশে ফিরছে। এই পুরনো টেলিকম কোম্পানিটি ইতিমধ্যেই ভারতে তাদের পরিকল্পনা চালু করেছে। তথ্য অনুযায়ী বড় বড় কোম্পানির সাথে প্রতিযোগিতায় নামতে প্রস্তুত টেলেনর এই কোম্পানি। এই সংস্থাটি 4G এর সাথে ভারতে আবারও তাদের দৌড় শুরু করতে চলেছে।

পুরনো এই টেলকো ইউনিনর আদতে টেলিনর কোম্পানির ভারত শাখার নাম। এই সংস্থাটি আগেও কম রেটে বিভিন্ন প্ল্যান দিয়ে সবাইকে অবাক করে দিয়েছিল। এই টেলকোর আবার ফেরার খবর শুনে বর্তমান টেলিকম কোম্পানিগুলো বড় ধরনের ধাক্কা খেয়েছে। মনে করা হচ্ছে এই কোম্পানি আবার টেলিকম দুনিয়ায় ফিরে আসার ফলে বাজারে Airtel, Vodafone Idea এবং BSNL সহ Jio-এর অবস্থা আরও খারাপ হতে পারে।

Jio ও Airtel এই কোম্পানি গুলির আগে এই কোম্পানির এগিয়ে থাকার কারণ হলো এই কোম্পানি সস্তায় গ্রাহদের দুর্দান্ত রিচার্জ প্ল্যান অফার দেয়। সম্প্রতি আবারও বাজারে এই টেলিকম কোম্পানি তার দুর্দান্ত রিচার্জ প্ল্যান নিয়ে হাজির হয়েছে। যা Jio ও Airtel সহ টেলিকম কোম্পানিগুলিকে করা টক্কর দেবে। অর্থাৎ এই টেলিকম জিও, এয়ারটেলকে বড়সড় ধাক্কা দিতে চলেছে।

কিছু বছর আগে লোকসানের মুখে পরে ভারতে তাদের ব্যবসা গোটাতে বাধ্য হয় ইউনিনর। কিন্তু সূত্র মারফত খবর তারা আবার 4 জি প্রযুক্তি নিয়ে ভারতে ব্যবসা করতে প্রস্তুত এই টেলিকম। জানা যাচ্ছে অন্ধ্র প্রদেশের ইন্দোরে এই কোম্পানির বিশেষ অফার চলছে। যারা ইউনিনরের পুরনো সিম ব্যবহার করেন এই অফার তাদের জন্য উপলব্ধ। মাত্র ১০ টাকা থেকে ইউনিনরের প্ল্যান শুরু হয়

আপনি যদি ইউনিনরের ১০ টাকা রিচার্জ করেন, তাহলে আপনাকে ১০ টাকার টকটাইম দেওয়া হচ্ছে। একইভাবে ২০ টাকা রিচার্জে ২০ টাকার টকটাইম এবং ৩০টাকার রিচার্জে ৩০ টাকার টকটাইম দেওয়া হচ্ছে এই কোম্পানির তরফ থেকে। আর এই সব রিচার্জ গুলির বিশেষত্ব হল এই প্ল্যান গুলির কোনো ভ্যালিডিটি নেই।

এই অফারের আরেকটি বিশেষ বিষয় হল ইউনিনরের ইনকামিং কল ও আউটগোয়িং কল কখনই বন্ধ হবে না। কিন্তু অন্য টেলিকম কোম্পানির রিচার্জ শেষ হয়ে গেলে সাধারণত ইনকামিং ও আউটগোয়িং কলের পরিসেবা বন্ধ করে দেওয়া হয়।সেক্ষেত্রে অন্যান্য টেলিকম কোম্পানিগুলি থেকে ইউনিনর তার গ্রাহকদের যথেষ্ট ভাল পরিসেবা দেয়।

Probir Biswas

Hi. আমি প্রবীর বিশ্বাস, আমি সকাল বার্তা নিউজ পোর্টালে মোবাইল গেজেট ও টেকনিক্যাল নিউজ সম্পর্কে লেখালেখি করি। যদি আপনার আমার লেখাগুলো ভালো লেগে থাকে অবশ্যই শেয়ার করবেন। ধন্যবাদ

Related Articles