নিউজ

১০ দিনের মধ্যেই ভ‍্যাকসিনের ড্রাই রান, গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত কেন্দ্রের

নিউজ ডেস্কঃ ভারতে শুরু হয়েছে ভ‍্যাকসিনের ড্রাই রান।আর তাতেই কিছুটা হলেও আশার আলো জেগেছে দেশবাসীর মনে।তবে এবার বেশ গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত জানিয়ে দিলেন কেন্দ্র।মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব রাজেস ভূষন ঘোষণা করে জানিয়ে দিলেন যে জানুয়ারি থেকেই সাধারনের মধ্যে ভ‍্যাকসিন দেওয়া শুরু হবে।

Vaccine dry run within 10 days, important decision center

অক্সফোর্ডের কোভ‍্যাক্সিন ইতিমধ্যে ভারতে জরুরী ভিত্তিতে ব‍্যবহারের অনুমোদন পেয়েছে।এই ভ‍্যাকসিনটি সেরাম ইন্সটিটিউটের তৈরী। ‘কোভিশিল্ড’ তৈরী করেছে ভারত বায়োটেক।এগুলি খুব শ্রীঘ্রই সাধারণ মানুষকে দেওয়া হবে বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন :  'ওয়ার্ক ভিসা' এবং 'ইমিগ্রান্ট ভিসা' তিন মাস জন্য স্থগিত রাখার নির্দেশ ট্রাম্পের

একদিকে যখন করোনার নতুন ট্রেন্ড এ ভারতে আক্রান্ত হয়েছেন প্রায় ৫৮ জন। স্বাভাবিকভাবে একটি আতঙ্কের পরিবেশ তৈরী হয়েছে।অন‍্যদিকে ভ‍্যাকসিনের এই ঘোষণার ফলে মানুষ একটু হলেও আশার আলো দেখতে শুরু করেছে।

স্বাস্থ্যমন্ত্রক সূত্রে জানানো হয়েছে,কোন মিউটেশন এই ভ‍্যাকসিনকে হারাতে পারেনি।ভ‍্যাকসিন ভালো মতো কাজ করছে।৫০মিলিয়ন কোভ‍্যাক্সিন এই মূহুর্তে তাদের কাছে মজুদ আছে বলেই জানিয়েছেন সিরাম ইন্সটিটিউটের কর্তা আদর পুনাওয়ালা।সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন সরকারের অনুমোদন পেলেই খুব শ্রীঘ্রই তা বাজারে আনা হবে বলে।এরপর তিনি আবার বলেন আগামী সপ্তাহের মধ্যেই কাগজে কলমে ফর্মালিটি হয়ে যাবে।এছাড়া বাজারে চলে আসবে ৭ থেকে ১০ দিনের মধ্যেই বলে জানিয়েছেন আদর পুনাওয়ালা। এছাড়াও তিনি বলেছেন এক থেকে দেড় মাসের মধ্যেই ৭০ থেকে ৮০ মিলিয়ন ডোজ বাজারে আনা সম্ভব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button