Advertisement
লাইফস্টাইল

Vastu tips for wallet: নিজের মানিব্যাগে ভুলেও এই জিনিসগুলি রাখবেন না!তাহলে আর্থিক ক্ষতি হতে পারে

মাস শেষ হওয়ার আগেই হয়ত মানিব্যাগ খালি হয়ে যায়।মানিব্যাগ, পার্স, ওয়ালেট, বটুয়া যাই বলুন না কেন, কেউই টাকা রাখার ব্যাগটি খালি দেখতে চান না।

Vastu tips for wallet: সব মানুষই সংসারে সুখে-শান্তিতে থাকতে চান। আর এই সুখ-শান্তি বজায় রাখার জন্য অর্থের বিশেষ প্রয়োজন।এই অর্থ উপার্জনের জন্য মানুষ অনেক পরিশ্রম করেন। অনেক ধরনের উপায় করেন, কিন্তু তাও তাঁদের কাছে হয়ত অর্থ থাকে না। মাস শেষ হওয়ার আগেই হয়ত মানিব্যাগ খালি হয়ে যায়।মানিব্যাগ, পার্স, ওয়ালেট, বটুয়া যাই বলুন না কেন, কেউই টাকা রাখার ব্যাগটি খালি দেখতে চান না। কিন্তু সবার পার্সেই কি আর যথেষ্ট টাকা থাকে?

Advertisement

কিন্তু ইচ্ছে থাকলেও মানিব্যাগ (Vastu tips for wallet) ভরিয়ে রাখার সামর্থ্য থাকে না সবার।ভালো চাকরি মোটা টাকা কিন্তু তারপরেও কিছুতেই টাকা জমাতে পারেন না অনেকে। কোনও না কোনও কারণে ব্যাঙ্ক ব্যালেন্সে মাঝে মধ্যেই টান পড়ে।এর পেছনে অনেক সময়ই মানিব্যাগে টাকা ভুলভাবে রাখাও দায়ী হতে পারে।আবার কিছু মানুষ জেনে বুঝে এমন কিছু অশুভ জিনিস নিজের মানিব্যাগে রাখেন যার কারণে তাঁদের ওপর নেতিবাচক শক্তির (Vastu tips for wallet) চাপ বাড়ে। তিনি নিজেও হয়ত এ বিষয়ে বুঝতে পারেন না।

Advertisement
আরও পড়ুন :  চেক লেখার সময় এই ভুলগুলি করলেই 'সর্বস্বান্ত' হতে পারেন

এসব কারণেও মানুষের পকেট অনেক সময় ফাঁকা থাকে।তবে আপনারা চিন্তা করবেন না আপনাদের জন্য আমরা নিয়ে এসেছি এমন কিছু টিপস যেগুলো ফলো করে খুব সহজেই আপনারা টাকা বাঁচাতে পারবেন।আপনি যদি টাকা বাঁচিয়ে চলতে চান তাহলে ভুল করেও এই জিনিসগুলি নিজের মানিব্যাগে (Vastu tips for wallet) রাখবেন না।

Advertisement

১)দেব-দেবীর ছবিঃ-

Advertisement

আপনি কি আপনার মানিব্যাগে দেবদেবীর ছবি রাখেন? ভুলেও এই কাজ আর করবেন না।কারন এতে মা লক্ষ্মী রুষ্ট হন। তাই আর দেরি না করে আজই মানিব্যাগ থেকে ঠাকুর দেবতার ছবি সরিয়ে অন্যত্র রাখুন।

২)পূর্বপুরুষদের ছবিঃ-

অনেকেই তাঁদের মানিব্যাগে পূর্ব পুরুষদের ছবি রাখেন। পূর্ব পুরুষদের প্রতি শ্রদ্ধা খুবই গুরুত্বপূর্ণ। তাঁর আশীর্বাদ ছাড়া আমরা জীবনে আর্থিক সমৃদ্ধি কল্পনাও করতে পারি না। কিন্তু এগুলো মানিব্যাগে রাখা ঠিক নয়।এর ফলে সমস্যায় পড়তে পারেন আপনি।তাই মানিব্যাগে এইসব ছবি রাখার পরিবর্তে ঘরে রাখুন।

৩)পুজোর ফুলঃ-

আমাদের মধ্যে প্রায় সবাই কমবেশি পুজোর ফুল রাখি মানিব্যাগে (Vastu tips for wallet)। কিন্তু মাথায় রাখবেন এটিও খুব অশুভ। ভুলেও এই কাজ আর করবেন না।

৪)চাবিঃ-

অনেকের স্বভাব থাকে তাঁদের পার্সে চাবি রাখার। যা কোনভাবেই ঠিক নয়। মানিব্যাগে চাবি রাখলে ব্যবসা ও অর্থের ক্ষতি হতে পারে।মানিব্যাগে টাকা ছাড়া অন্য কোনও ধাতু রাখলে নেতিবাচক শক্তি তৈরি হয় এবং দেবী লক্ষ্মী ক্রুদ্ধ হন। তাই চাবি রাখার জন্য একটি সঠিক জায়গা তৈরি করুন।

৫)পুরনো বিল ও রসিদঃ-

কোনও কিছুর পুরনো বিল ও রসিদ অনেক সময় আমরা পার্সে দিনের পর দিন রেখে দিনই। এটিও আমাদের জন্য একই ভাবে ক্ষতিকর। কোনও প্রয়োজন না থাকলে এগুলি পার্স থেকে বের করে ফেলে দিন। আর রাখার প্রয়োজন আছে মনে হলে কোথাও ফাইলে রাখুন (Vastu tips for wallet) ।

Related Articles

Back to top button