Advertisement
ভাইরাল

Viral Umbrella girl : চূড়ান্ত ট্রোলড হওয়ার পর এবার নীরবতা ভেঙে ফেসবুক লাইভে মুখ খুললেন ‘আমরেলা গার্ল’, দাবী কি!

কেউ উচ্চমাধ্যমিক বানান বলতে পারছে না,আবার কেউ হয়ত কোন ইংরেজি বানান বলতে পারছে না।এসবের মধ্যে সোশ্যাল মিডিয়ায় বেশ ট্রেন্ডিং হয়ে উঠেছিল আমব্রেলা গার্ল।

Viral Umbrella girl : উচ্চমাধ্যমিকের রেজাল্ট বের হওয়ার পর ফেল করা ছাত্র ছাত্রীরা পাস করানোর দাবিতে রাজ্যের একাধিক জায়গায় দফায় দফায় বিক্ষোভ শুরু করেন।এরপর থেকে সংবাদ মাধ্যমে একের পর এক ছাত্র ছাত্রীর অকৃতকার্যের কারন উঠে আসে।কেউ উচ্চমাধ্যমিক বানান বলতে পারছে না,আবার কেউ হয়ত কোন ইংরেজি বানান বলতে পারছে না।এসবের মধ্যে সোশ্যাল মিডিয়ায় বেশ ট্রেন্ডিং হয়ে উঠেছিল আমব্রেলা গার্ল।

Advertisement

এক সাংবাদিক এক ছাত্রীকে ইংরেজিতে আমব্রেলা (Viral Umbrella girl) বানান বলতে বলে, কিন্তু সেই ছাত্রী ছাতা’র ইংরেজি বানান ভুল বলে। এর পরেই গোটা দেশ জুড়ে হু হু করে ভাইরাল হয়ে ওঠে আমব্রেলা বিতর্ক’।বেশ কিছুদিন ধরে অন ট্রেন্ড ছিল এই “আমব্রেলা” গার্ল। তার কথা নিয়ে ফেসবুক শর্ট থেকে শুরু করে ইন্সটাগ্রাম রিলস সহ বিভিন্ন শর্ট ভিডিও অ্যাপস গুলিতে তার ভিডিও ছড়াতে থাকে।এর মাঝেই আবার গুজব ছড়িয়েছিল যে এই আমব্রেলা গার্ল আত্মহত্যা করেছে।তবে এই খবর একেবারেই মিথ্যা ও ভুয়ো ঘটনা।

Advertisement
আরও পড়ুন :  ময়ুরের ডিম চুরি করতে গিয়ে শিক্ষা হলো এক ব‍্যাক্তির। দেখে নিন ভাইরাল সেই ভিডিও।

শৈশবে ইংরাজিতে যে কয়েকটি বানান অত্যন্ত বিভীষিকাময় ছিল, তার মধ্যে অন্যতম হল ‘আমব্রেলা’ যার অর্থ ছাতা। এই বানানটি বলতে গিয়ে হোঁচট খায়নি, এইরকম ছাত্রছাত্রীরা অত্যন্ত কম(Viral Umbrella girl)। তবে উচ্চ মাধ্যমিকের ফল বেরোনোর পর সোশ্যাল মিডিয়া জুড়ে এই বানান নিয়ে শুরু হয়ে লেটেস্ট ট্রেন্ড। ইতিমধ্যেই স্যান্ডি সাহা (Sandy Saha) সারা শরীর ছাতায় ঢেকে ফটোশুট করে ফেলেছেন। তা ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। অপরদিকে ‘আমরেলা গার্ল’-এর ইন্সটাগ্রাম রিল সোশ্যাল মিডিয়ায় খুঁজে পেয়ে তা নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

Advertisement

Advertisement

এই আমব্রেলা গার্লের নাম সুদীপ্তা বিশ্বাস (Viral Umbrella girl) ।নদীয়ার বাসিন্দা সুদীপ্তা চলতি বছর উচ্চমাধ্যমিক পরীক্ষা দিয়েছেন। 10 ই জুন উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার পর রাজ্যের বিভিন্ন স্থানে বিক্ষোভ শুরু করেন অনুত্তীর্ণ ছাত্র-ছাত্রীরা।পরীক্ষায় পাশ করিয়ে দেওয়ার দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ দেখানো শুরু হয়। এইরকম একটি বিক্ষোভে সামিল হয়েছিলেন সুদীপ্তাও।

সুদীপ্তা ও আরও কয়েকজন ছাত্রী অভিযোগ জানিয়েছিলেন, রাষ্ট্রবিজ্ঞানে তাঁরা লেটার মার্কস পেলেও ইংরাজিতে তাঁদের ফেল করিয়ে দেওয়া হয়েছে।বিক্ষোভ চলাকালীন এক সাংবাদিক সুদীপ্তাকে ‘আমব্রেলা’ বানান জিজ্ঞাসা করলে তিনি অতি কষ্টে ‘umbrella’-র পরিবর্তে ‘Amrela’ বানান করার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় শুরু হয় ট্রোলের ঝড়।

সুদীপ্তার (Viral Umbrella girl) বাবা জানান, তাঁর মেয়ে কয়েকবার আত্মহত্যার চেষ্টা করেছেন। ফলে তাঁকে চোখে চোখে রাখতে হচ্ছে। সুদীপ্তার বাবার দাবি, ওই সাংবাদিকের উচ্চারণ অনুযায়ী তাঁর মেয়ে ঠিক বানান বলেছেন।এবার ‘আমরেলা গার্ল’ ওরফে সুদীপ্তা বিশ্বাস (Sudipta Biswas) এই বিষয়ে মুখ খুললেন।

এবার প্রতিবাদ করে সুদীপ্তা একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে জানিয়েছেন, তাঁকে নিয়ে ভুল তথ্য ছড়ানো হচ্ছে। এমনকি তাঁর পরিবারের সদস্যদের নিয়েও বিভ্রান্তি তৈরি করা হচ্ছে বলে জানিয়েছেন সুদীপ্তা। সুদীপ্তার ভাইকে বলা হচ্ছে তাঁর বয়ফ্রেন্ড। সুদীপ্তা জানান, অবসর সময় পেলে তিনি ইন্সটাগ্রাম রিল বানাতে ভালোবাসেন। কিন্তু তাঁর পরিবারের সদস্যদের অযথা অপমান করার তিনি প্রতিবাদ করেছেন।

Related Articles

Back to top button