নিউজ

রাজ্যের কয়েকটি জেলায় আজ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা, জানুন কী বলছে হাওয়া অফিস

weather update rain fall forecast in kolkata

নিউজ ডেস্কঃ গত কয়েকদিন ধরেই উত্তরবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টিপাত হচ্ছে। কিন্তু দক্ষিণবঙ্গে দেখা মেলেনি বৃষ্টির। তার উপর ক্রমশ তাপমাত্রা আর্দ্রতা বেড়েই চলেছে।যদিও ইতিমধ্যেই দক্ষিণবঙ্গে পশ্চিমের বেশকিছু জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।আবহাওয়া দফতর থেকে জানানো হয়েছে দক্ষিণপূর্ব বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে।যার ফলে আগামী সপ্তাহের মাঝামাঝি বিস্তীর্ণ এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।মালদহ ছাড়াও বৃষ্টি নামবে উত্তরবঙ্গের একাধিক জেলায়।

উত্তরবঙ্গের পাঁচটি জেলা দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে বৃষ্টি হবে। তবে উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং এবং কোচবিহারে বেশি বৃষ্টি হবে।কোচবিহার এবং আলিপুরদুয়ারে গত দুই দিন ধরেই সকালে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা বেশি ছিল।
দক্ষিণবঙ্গে ১৫ দিন বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।শুধুমাত্র বীরভূম, নদীয়া এবং মুর্শিদাবাদে হালকা বৃষ্টির সম্ভাবনা আছে।শুধুমাত্র পশ্চিমের চার জেলা পুরুলিয়া বাঁকুড়া ঝাড়গাম এবং পশ্চিম মেদিনীপুরে তাপমাত্রা পৌঁছাবে চল্লিশের ঘরে।কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা বেড়ে গিয়ে ২৭ ডিগ্রি কাছাকাছি থাকবে।

আরও পড়ুন :  ৩১ মার্চের আগে আধার ও প্যান কার্ড নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষনা, দিতে হবে মােটা অঙ্কের জরিমানা

 

শুধুমাত্র বিহারের ওপর একটা ঘূর্ণাবর্ত রয়েছে এর প্রভাব পড়বে সরাসরি উত্তরবঙ্গে, তাই এখানে বৃষ্টি হবে।হাওয়া অফিস সূত্রে খবর আগামী কয়েকদিন সব রাজ্যে তাপমাত্রা প্রায় একই রকম থাকবে উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায় তাপমাত্রা একটু কমতে পারে।তবে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে জম্মু কাশ্মীর এবং উত্তরাখণ্ডে। কেরালা, তামিলনাড়ু, পন্ডিচেরি, করাইকাল অন্ধপ্রদেশের উপকূল অংশ এবং কর্ণাটক ও রায়েলসীমাতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত রয়েছে।এছাড়াও উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Related Articles

Back to top button