Home রাজ্য উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা কলকাতা শহরবাসী ও শহরতলীর বাসিন্দাদের কথা ভেবে রাজ‍্য পরিবহন দফতর একটি সুখবর

কলকাতা শহরবাসী ও শহরতলীর বাসিন্দাদের কথা ভেবে রাজ‍্য পরিবহন দফতর একটি সুখবর

নিউজ ডেস্কঃ দেশে করোনা পরিস্থিতির কারনে চলেছিল দীর্ঘ ৬ মাস ধরে লকডাউন।যার জেরে মানুষ মানসিক ও শারিরীকভাবে বিপর্যস্ত।আর এই পরিস্থিতি থেকে বাদ যায়নি রাজ‍্যবাসী‌ও।রাজ‍্য তথা কলকাতা শহরবাসী ও শহরতলীর বাসিন্দাদের কথা ভেবে রাজ‍্য পরিবহন দফতর একটি সুখবর নিয়ে এলো। সুখবরটি হলো এবার কোলকাতায় গঙ্গাবক্ষেই করা যাবে ক্রজে(Cruise) ভ্রমণ।আর এর শুভ সূচনা হতে চলেছে আগামীকাল থেকেই।

করোনার আবহে ক্লান্ত জনজীবনের মানুষকে একটু আনন্দ দিতে রাজ‍্য পরিবহন দফতরের এই উদ‍্যোগকে প্রশংসা করেছেন রাজ‍্য পর্যটন দফতরও।আগামীকাল থেকেই শুরু হতে চলেছে গঙ্গাবক্ষে ৯০ মিনিটের মনোরম জলযাত্রা। দেড় ঘন্টা যাত্রা করলে মাথা পিছু খরচ পরবে ৩৯ টাকা।ভিড় জায়গায় যেতে ভয় কিন্তু গঙ্গায় হাওয়া খেতে মন চাইছিল এমন মানুষদের জন্য এটি একটি মোক্ষম সুযোগ বলা চলে। বাড়িতে বোর হলে একটু হাওয়া খেয়ে মন জুড়িয়ে আসা যেতেই পারে গঙ্গাবক্ষে।

আরও পড়ুন :  এবার হবে না কার্নিভাল, নাচ, শোভাযাত্রা তাই বিসর্জনে মানতেই হবে এই নিয়মগুলি
আরও পড়ুন :  অবশেষে দেহ উদ্ধার হলো হুগলি নদীতে তলিয়ে যাওয়া যুবকের।

The State Transport Department is good news for the people of Kolkata and its suburbs

এই ক্রুজ জলযাত্রার পরিসেবা মিলেনিয়াম জেটি পার্ক থেকে প্রতিদিন দুপুর ১২টা থেকে ২ টা ও বিকেল ৪ টে থেকে ৬ টা অবধি পাবেন।এছাড়াও ছুটির দিন শনিবার ও রবিবার পাবেন আরো একটি অতিরিক্ত জয় রাইড।এছাড়াও ক্রূজে পাবেন আধুনিক ক‍্যাফেটেরিয়া।এছাড়া খাবার ও পানীয় খেতে গেলে অতিরিক্ত খরচ নিজেকে বহন করতে হবে।এই ক্রূজ মিলেনিয়াম পার্ক থেকে যাত্রা শুরু করে আরহি আর্মেনিয়াম ঘাট,মল্লিক ঘাট,হাওড়া ব্রিজ,শোভাবাজার, আহিরিটোলা,কাস্টমস হাউস,ইস্টার্ন রেলওয়ে হেড কোয়ার্টার, ফেয়ারলি হাউস,জগন্নাথ ঘাট,নিমতা ঠাকুর,বিসর্জন ঘাট,নিমতা মহাশ্মসান যাবে।এতগুলো জায়গা দেখার সুযোগ হওয়ার ফলে এই যাত্রা বেশ সুন্দর ও মজাদার হয়ে উঠবে।এছাড়াও দেখানো হবে হাওড়া স্টেশন, হাওড়া রেল মিউজিয়াম,রামকৃষ্ণ জেটি,শিবপুর জেটি,বিদ‍্যাসাগর সেতু,হুগলি ডক,গোলাবাড়ি জেটি,হাওড়া জেটি।এছাড়া ফেরার পথে দেখাতে পাবেন রিভার ট্রাফিক পুলিশ জেটি,বাবুঘাট,চাঁদপাল ঘাট,ম‍্যান অফ ওয়ার জেটি,নতুন সেক্রেটারীয়েট বিল্ডিং এছাড়াও দেখা যাবে সমৃদ্ধি ভবনের আলো

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

এই মুহূর্তে

- Advertisment -
- Advertisment -

ভাইরাল