Home কর্ম সন্ধান কম সুদে ঋণ নিয়ে ব্যবসার সুযোগ 'কর্মসাথী' প্রকল্পে, আবেদন করা যাবে আজ...

কম সুদে ঋণ নিয়ে ব্যবসার সুযোগ ‘কর্মসাথী’ প্রকল্পে, আবেদন করা যাবে আজ থেকেই

লাগাতার বাড়তে থাকা বেকার সমস্যার একটি বিরাট সমস্যা।আর এর সমাধান এই সমস্যায় কিছুটা রাশ টানবার জন্য রাজ্য সরকার(West Bengal government)নিয়ে এল ‘কর্মসাথী’প্রকল্প।

এর আগেও অনেক প্রকল্প রূপায়ন করা হয়েছে বেকারদের স্বনির্ভর করে তোলার জন্য।গত কয়েকদিন আগেই মূখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি একথা ঘোষণা করেছিলেন। এই প্রকল্পে বলা হয়েছে যে বেকারদের স্বনির্ভর করে তোলার জন্য কম সুদে ২ লক্ষ টাকা করে লোন দেবে রাজ্য সরকার।

আরও পড়ুন :  স্কুল শিক্ষকরা আইন অমান্য করে গৃহ শিক্ষকতা করছে, অবিলম্বে বন্ধ করার দাবিতে বারাসাত DM-র কাছে ডেপুটেশন দিল PTWA

ইতিমধ্যে বিজ্ঞপ্তি জারি হয়ে গিয়েছে। নোটিফিকেশন জারি করেছে রাজ্যের ক্ষুদ্র ও মাঝারি কুটির শিল্প দফতর(MSME)। কারা কারা আবেদন করতে পারবেন? কি কি শর্ত সবটাই জানা যাবে ঐ বিজ্ঞপ্তিতে। ১৮থেকে ৫০ বছর বয়সী যুবক যুবতীরা আবেদন করতে পারবেন।

আরও পড়ুন :  দক্ষিণ চব্বিশ পরগনার এক বাজি কারখানায় বিধ্বংসী আগুন
আরও পড়ুন :  পুত্রবধূকে পুড়িয়ে মারার চেষ্টা, অভিযােগ রাজ্যের এই বিধায়কের উপর

প্রার্থীকে নূন্যতম অষ্টম শ্রেণী উত্তীর্ণ হতেই হবে। সর্বোচ্চ ২ লাখ টাকা লোন মিলবে। ঐ টাকা দিয়ে বেকার যুবক যুবতীরা ছোট বড় ব্যবসা করতে পারেন বা খুলতে পারেন নিজস্ব কোন সংস্থা।

এই প্রকল্পে আবেদন করা আবেদনপত্রগুলি খতিয়ে দেখার জন্য জেলায় জেলায় তৈরী হয়েছে স্ক্রিনিং কমিটি যেখানে থাকছেন স্বয়ং জেলাশাসক আর তাঁকে সাহায্য করার জন্য থাকবেন সেন্ট্রাল কো অপারেটিভ ব্যাঙ্কের চিফ এক্সিকিউটিভ অফিসার,এছাড়াও থাকছেন হ্যান্ডলুম, মৎস,উদ্যানপালন দফতর ও কৃষি বিপনন দফতরের আধিকারিকরা।

আরও পড়ুন :  রাবণ দহনের আগে যা ঘটল, রীতিমতো পদপিষ্টের মতো দুর্ঘটনা, ভিডিও

তবে কলকাতার ক্ষেত্রে এ বিষয়ে দায়িত্বে থাকবেন MSME দফতরের ডিরেক্টর।তবে পুজোর আগে এমন একটি খবর পেয়ে খুশি বেকার যুবতীরা।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here
আরও পড়ুন :  স্কুল শিক্ষকরা আইন অমান্য করে গৃহ শিক্ষকতা করছে, অবিলম্বে বন্ধ করার দাবিতে বারাসাত DM-র কাছে ডেপুটেশন দিল PTWA

এই মুহূর্তে

- Advertisment -
- Advertisment -

ভাইরাল