Home নিউজ কোভিড আবহে স্বাস্থ্যবিধির বিচারে সেরা শারদোত্‍সব,পুজোকে পুরস্কৃত করবে রাজ্য সরকার

কোভিড আবহে স্বাস্থ্যবিধির বিচারে সেরা শারদোত্‍সব,পুজোকে পুরস্কৃত করবে রাজ্য সরকার

নিউজ ডেস্ক: “বিশ্ব বাংলা শারদ সম্মান”সেই শুরু হয়েছিল ২০১৩ সাল থেকে। রাজধানী কোলকাতা থেকে শুরু করে রাজ‍্যের বিভিন্ন শহর বা শহরতলীর পুজো কমিটিগুলো এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে থাকে।প্রত‍্যেক বারের মতো এবারও পুজো উপলক্ষে এই প্রতিযোগিতা হতে চলেছে।

তবে এবার নিয়ম কিছুটা আলাদা। যেহেতু সারা দেশে চলছে কোভিড পরিস্থিতি। তাই এবার পুজো কমিটিগুলির পুজো বিচার করা হবে কে কতটা কোভিড বিধি মেনে পুজো করতে পারলো সেই হিসেবে।এমনটাই এদিন জানা গিয়েছে নবান্ন তরফে।

আরও পড়ুন :  নাড্ডার কনভয়ে ‘হামলা’ কনভয়ে করা হয় ইটবৃষ্টি, দেখুন ভিডিও

গত মাসেই মাননীয়া মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কিছু নিয়ম কানুন বলে দিয়েছিলেন কিভাবে এবার পুজো মন্ডপে করোনা বিধি মানতে হবে পুজো কমিটিদের। সেই নির্দেশিকায় লিখা ছিলো-

১)মন্ডপ খোলামেলা হতে হবে ২)মন্ডপ প্রাঙ্গণে ২টির বেশি গাড়ি একসাথে প্রবেশ করতে পারবেনা।৩)মন্ডপে মাস্ক রাখতে হবে।৪)মন্ডপে যারা স্বেচ্ছাসেবক থাকবে তাদের মাস্ক ব‍্যাবহার করতে হবে।৫)সামাজিক দুরত্ব বজায় রাখতে হবে। ৬)প্রতিটি মন্ডপে স‍্যানিটাইজার রাখতে হবে।এদিন নবান্ন সূত্রে বলে দেওয়া হয়েছে যে শ্রেষ্ঠ প্রতিমা,শ্রেষ্ঠ মন্ডপ,শ্রেষ্ঠ ভাবনা এসবের পাশাপাশি যে মন্ডপ উপরিউক্ত নিয়মগুলি ভালোভাবে পালন করবে।

আরও পড়ুন :  ভোর রাতে ভয়াবহ অগ্নিকাণ্ড গুজরাটের সুরাতের অয়েল অ্যান্ড ন‍্যাচরাল গ‍্যাস কর্পোরেশন (ONGC) প্লান্টে
আরও পড়ুন :  "এনডিএ ক্ষমতায় ফিরলে নীতিশকুমারই আবার মূখ‍্যমন্ত্রী হবেন?" অরুণ সিং

তারাই পাবে এবছরের শ্রেষ্ঠ শারদীয় সম্মান। প্রসঙ্গত উল্লেখ যে অনলাইনে ১০ই অক্টোবর থেকে ১৬ ই অক্টোবর অবধি আবেদন করতে পারবেন অংশগ্রহণকারীরা।জেলায় জেলায় যেসব পুজো হয় তারা তথ্য ও সংস্কৃতি বিভাগের অফিসে গিয়ে আবেদন করতে পারবে বলে জানা গিয়েছে নবান্নের তরফে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

এই মুহূর্তে

- Advertisment -
- Advertisment -

ভাইরাল