Home নিউজ প্রাথমিকে ১৬ হাজার ৫০০ শিক্ষক নিয়ােগ প্রক্রিয়ায় স্থগিতাদেশ হাইকোর্টের

প্রাথমিকে ১৬ হাজার ৫০০ শিক্ষক নিয়ােগ প্রক্রিয়ায় স্থগিতাদেশ হাইকোর্টের

প্রাথমিকে ১৬ হাজার ৫০০ শিক্ষক নিয়ােগ প্রক্রিয়ায় স্থগিতাদেশ হাইকোর্টের

প্রাথমিকে শিক্ষক নিয়ােগে স্থগিতাদেশ দিল হাইকোর্ট।শিক্ষক নিয়ােগে ফের ধাক্কা রাজ্যের বিধানসভা নির্বাচনের আগে প্রাথমিকে শিক্ষক নিয়ােগে বড় ধাক্কা খেল রাজ্য। সম্পূর্ণ নিয়ােগ প্রক্রিয়ার উপর স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট। স্থগিতাদেশ দিলেন বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ। প্রাথমিক টেটের মাধ্যমে ১৬ হাজার ৫০০ শিক্ষক নিয়ােগের প্রক্রিয়ায় স্থগিতাদেশ কলকাতা হাইকোর্টের প্রক্রিয়ায় অনিয়মের অভিযােগে হাইকোর্টে মামলা দায়ের করেছিল চাকরি প্রার্থীদের একাংশ। সেই প্রেক্ষিতেই এই নির্দেশ দিয়েছে উচ্চ আদালত। সম্প্রতি প্রাথমিক শিক্ষা পর্ষদ একটি নির্দেশিকা জারি করে প্রায় সাড়ে ১৬ হাজার শূন্য পদে প্রাথমিক শিক্ষক নিয়ােগের প্রক্রিয়া শুরুর কথা ঘােষণা করা হয়।

আরও পড়ুন :  দ্রুত ছড়াচ্ছে বার্ড ফ্লু! ৬ রাজ্যে পোলট্রিজাত সব পণ্যের কেনাবেচা বন্ধের নির্দেশ

বিজ্ঞপ্তি জারি হওয়ার পরই কয়েকজন চাকরি প্রার্থী হাইকোর্টে মামলা দায়ের করেন। কোন সঠিক মেরিট লিস্ট না থাকার পাশাপাশি নিয়ােগ প্রক্রিয়ায় গড়মিল থাকার অভিযােগ করেন তাঁরা। রাতারাতি ফোনের মাধ্যমে নিয়ােগ প্রক্রিয়া সম্পন্ন হচ্ছে বলেও অভিযােগ। রবিবার কলকাতা হাইকোর্ট এই মামলায় নিয়ােগে স্থগিতাদেশ জারি করেছে।

আরও পড়ুন :  ফের আকাশ ছোঁয়া আলুর দাম কমাতে উদ‍্যোগ নিলো কেন্দ্রীয় সরকার
আরও পড়ুন :  ভোটের আগেই ভোটকর্মীদের টিকাকরন রাজ‍্যজুড়ে!জেনে নিন বিস্তারিত।

২০২০ সালের ১১ ডিসেম্বর নবান্ন থেকে ১৬,৫০০ শূন্যপদে প্রাথমিক শিক্ষক নিয়ােগের ঘােষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সে দিনই জানিয়েছিলেন, দ্রুততার সঙ্গে প্যানেল তৈরি করা হবে,এরপর ২৩ ডিসেম্বর বিজ্ঞপ্তি জারি হয়। ১০ থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত চলে নিয়ােগের ইন্টারভিউ প্রক্রিয়া। ১৫ ফেব্রুয়ারি প্রকাশিত হয় মেধাতালিকা, ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে নিয়ােগ প্রক্রিয়া। অনেকেই যােগ দিয়েছেন নতুন চাকরিতে এক্ষেত্রে তাঁদের যােগদানের ওপরেও স্থগিতাদেশ জারি করেছে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

এই মুহূর্তে

- Advertisment -
- Advertisment -

ভাইরাল