Home নিউজ এবার রাজ‍্যের স্বাস্থ্যেসাথী প্রকল্পের সুবিধা পাবেন ভেলোরের সি.এম.সি

এবার রাজ‍্যের স্বাস্থ্যেসাথী প্রকল্পের সুবিধা পাবেন ভেলোরের সি.এম.সি

নিউজ ডেস্ক: শারিরীকভাবে অসুস্থ থাকলে বাঙালির সবচেয়ে বেশী বিশ্বস্থ চিকিৎসার জায়গা হলো ভেলোর।প্রতি মাসে তাই দেখা যায় পশ্চিমবঙ্গের এ প্রান্ত থেকে ও প্রান্ত সমস্ত জায়গার রুগী সহ তাদের পরিবারের সদ্যরা চলছেন ট্রেনে চেপে ভেলোরের পথে চিকিৎসার উদ্দেশ্যে।

লকডাউন এর কারনে কিছু দিন সেই যাত্রা থমকে গেলেও যখনই ট্রেন চলা শুরু হয়েছে আবার যাত্রা শূরু হয়েছে ভেলোরে। এবার এই বিপুল সংখ্যক রুগীদের পাশে নিঃশব্দে দাড়ালো রাজ্য সরকার।এবার রাজ্যের স্বাস্থ্যেসাথী প্রকল্পের আওতায় নিয়ে আসা হলো ভেলোরের সি.এম.সি কে।

আরও পড়ুন :  উত্তরাখণ্ড বিপর্যয়ে এখনও পর্যন্ত ৩২ জনের মৃতদেহ ও ৭ টি মানব অঙ্গ উদ্ধার হয়েছে, পরিচয় মেলেনি ২৪ জনের

এই প্রকল্পের আওতায় থাকা মানুষেরা এই সুবিধা উপভোগ করতে পারবেন।প্রসঙ্গত উল্লেখ যে কিছুদিন আগে অর্থাৎ ৬ অক্টোবর থেকেই চলছে এই প্রকল্পে নাম নথিভুক্তকরণের কাজ। এদিকে ট্রেন চালু না হলে যেতে পারছেনা কেউই। সেক্ষেত্রে ট্রেন চালু হতে হতে অনেকেই এই প্রকল্পে নাম নথিভুক্ত করার সময় পাবেন বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন :  রেকর্ড শীত পড়ার আশঙ্কায় গরম পোশাক কেনার ভিড়
আরও পড়ুন :  ২০ মাসের ছোট্ট মেয়ে বাঁচিয়ে গেল ৫ জনের জীবন

তবে এ নিয়ে রাজ্য সরকারকে কথা শোনাতে পিছুপা হচ্ছেন না বিজেপি। বিজেপির ন্যাশনালিস্ট ডক্টরস অ্যাসোসিয়েশ এর মতে,এর চেয়ে ঢেড় গুনে ভালো আয়ুস্মান ভারত প্রকল্প। অবশ্য প্রথম থেকেই এ বিষয়ে কোন উৎসাহ দেখায়নি রাজ্য সরকার।কারণ তারা আগে থেকেই স্বাস্থ্যসাথী প্রকল্প রুপায়ন করে রেখেছিল।

স্বাস্থ্যকর্তাদের প্রশ্ন,নতুন করে কেন খরচের দায়ভার নেবে রাজ্য। কয়েকদিন আগে খড়গপুরে একটি সভায় মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন,”কেন্দ্র যদি আয়ুস্মান ভারত প্রকল্প রূপায়ণ করতে চায় পশ্চিমবঙ্গে তাতে আমার কোন আপত্তি নেই।

আরও পড়ুন :  ফের নক্ষত্রপতন, প্রয়াত হলেন ২০০২ বিশ্বকাপের অন্যতম সেরা ফুটবলার

আমরা দুবছর আগেই স্বাস্থ্য সাথী প্রকল্প রুপায়িত করেছি।তবে ওরা চায় আয়ুস্মান ভারত প্রকল্প রুপায়িত করতে।ওদের স্বাগত জানাই। তবে আয়ুস্মান প্রকল্পে আমরা একটা টাকাও খরচ করবো না। ওরাই আয়ুস্মান প্রকল্পে ১০০ শতাংশ টাকা দিক। “তবে জানা গিয়েছে শুধুমাত্র ভেলোর নয় দিল্লির এইমসের সাথেও অদূর ভবিষ্যতে গাটছড়া বাঁধতে চলেছে স্বাস্থ্যসাথী প্রকল্প।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন

এই মুহূর্তে

- Advertisment -
- Advertisment -

ভাইরাল