Home নিউজ এবার লাইব্রেরী ট্রামে বসে বই পড়ে যাত্রা উপভোগ করতে পারবে যাত্রীরা

এবার লাইব্রেরী ট্রামে বসে বই পড়ে যাত্রা উপভোগ করতে পারবে যাত্রীরা

বই প্রেমীদের জন্য সুখবর। বিশেষ করে যারা এই ডিজিটাল যুগেও বইয়ের পাতা উল্টে পাল্টে পড়তে ভালোবাসেন। তাদের কথা ভেবে রাজ্য পরিবহণ নিগম এবার পথে নামাতে চলেছে ‘ট্রাম লাইব্রেরি’কে।এসপ্লানেট থেকে শুরু করে কলেজ স্ট্রিট হয়ে শ্যামবাজার রুট অবধি চালানো হবে এই ট্রাম।

শুধু তাই নয় থাকবে নানান ধরনের বই এবং ওয়াই ফাই-র সুবিধাও। হাতের কাছে নানান ধরনের বইয়ের পাতা উল্টে পাল্টে পড়ার সুযোগের সাথে সাথে সুসজ্জিত এই ট্রামে ই-বুক পড়ার সুবিধাও মিলবে। এসপ্লানেট থেকে কলেজ স্ট্রিট অবধি রয়েছে অনেক স্কুল কলেজ।

আরও পড়ুন :  খেলোয়াড়রা করোনার টিকাকরন নিয়ে ! প্রশ্ন বিশ্ব ডোপ বিরোধী সংস্থা ওয়াডা

তাই পড়ুয়াদের কথা ভেবে রাখা হয়েছে আইপিএস,আইএএস,ডব্লিউবিসিএস এর মতো প্রতিযোগিতামূলক পরিক্ষার বই ও।রাজ্য পরিবহন নিগমের ম্যানেজিং ডিরেক্টর রাজেনবীর সিংহ কাপুর বলেছেন,”নানা ধরনের বই থাকবে ঐ লাইব্রেরিতে।

আরও পড়ুন :  ২০০ আসন পেয়ে ক্ষমতায় আসব, রাজ‍্যে পা দিয়ই গর্জে উঠলেন জেপি নড্ডা।
আরও পড়ুন :  খেলোয়াড়রা করোনার টিকাকরন নিয়ে ! প্রশ্ন বিশ্ব ডোপ বিরোধী সংস্থা ওয়াডা

ট্রামে চড়ার পাশাপাশি যাত্রীরা বই ও পড়তে পারবেন।”আমফানের জন্যে মহানগরীতে সাময়িক বন্ধ ছিলো ট্রাম পরিসেবা। তবে ধীরে ধীরে সেই ধকল সামলে নিয়ে শুরু হয়েছে ট্রাম পরিসেবা। গরিয়াহাট থেকে এসপ্লানেট,হাওড়া থেকে শ্যামবাজার,টালিগঞ্জ থেকে বালিগঞ্জ অবধি ট্রাম চালু হলেও এবার নতুন এই ট্রাম লাইব্রেরি চালু হতে চলেছে।

আরও পড়ুন :  এবার চিকিত্সক-স্বাস্থ্যকর্মীদের ওপরে হামলায় সর্বোচ্চ ৫ বছর জেল

এসি ট্রামের ভাড়াতেই এই লাইব্রেরী ট্রামে বসে বই পড়ে যাত্রা উপভোগ করতে পারবে যাত্রীরা। কাটা হবেনা কোন অতিরিক্ত চার্জ। এছাড়াও রাজ্য পরিবহণ নিগম সূত্রে জানা গিয়েছে যে বই প্রকাশ ছাড়াও ট্রাম লাইব্রেরীর ভেতরে থাকবে নানা অনুষ্ঠানের ব্যবস্থাও।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

এই মুহূর্তে

- Advertisment -
- Advertisment -

ভাইরাল