টেকনোলজি

স্বয়ং WhatsApp এখন ডাক্তার, কেন্দ্র বিনামূল্যে নতুন চিকিৎসা পরিষেবার সূচনা করল

WhatsApp itself now launches new medical services

নিউজ ডেস্কঃ বিনামূল্যে নতুন চিকিৎসা পরিষেবার সূচনা করল কেন্দ্র।দেশের গ্রামীণ এবং প্রত্যন্ত অঞ্চল নিবাসী মানুষজনের সাধারণ হেল্থ সার্ভিসের পাশাপাশি করোনা সম্পর্কিত প্রয়োজনীয়তা মেটাতে একটি আলাদা হেল্পলাইন চালু করল ইলেকট্রনিক এবং তথ্য প্রযুক্তি মন্ত্রক।যা হোয়াটসঅ্যাপের মাধ্যমে অপারেট করা যাবে।সরকারের ঘোষণা অনুযায়ী MEITY, তার কমন সার্ভিসেস সেন্টার (CSC) স্কিমের অধীনে ‘সিএসসি হেলথ সার্ভিসেস হেল্পডেস্ক’এটি।দেশের সাধারন নাগরিকদের প্রশাসনের কাছ থেকে সহায়তা চাইতে এবং ডাক্তারদের সাথে পরামর্শ করতে বা কোভিড সম্পর্কিত সংস্থান অ্যাক্সেস করতে সাহায্য করবে এই হেল্পডেস্কটি।

আরও পড়ুন :  জলের বোতল এর দাম শুনলে আঁতকে উঠবেন, দাম পাঁচ হাজার টাকা, কেন এত দাম এই বোতলের !

 

এই নতুন হেল্পডেস্কটি সামাজিক, আর্থিক এবং ডিজিটালভাবে অন্তর্ভুক্ত চ্যানেলগুলির মাধ্যমে মূলত স্বাস্থ্য পরিষেবা প্রদান করবে। এটি অ্যাক্সেস করা যাবে খুব সহজেই।এই বিষয়ে সিএসসি ই-গভর্ন্যান্স সার্ভিসেস ইন্ডিয়া লিমিটেডের সিইও দীনেশ কুমার ত্যাগী বলেছেন গ্রামীণ নাগরিকরা যাতে হেল্থকেয়ার এবং অবকাঠামোগত পরিষেবাগুলিতে সর্বোত্তম অ্যাক্সেস পায় তা নিশ্চিত করতে তাঁরা গভীরভাবে প্রতিশ্রুতিবদ্ধ।আর এই কারনেই সংস্থাটি হোয়াটসঅ্যাপের মাধ্যমে এই নতুন হেল্পডেস্ক চালু করেছে। যা প্রত্যন্ত অঞ্চলের সাধারন নাগরিকদের নির্বিঘ্নে পরিষেবা দেবে।

হোয়াটসঅ্যাপের মাধ্যমে সিএসসি হেলথ সার্ভিসেস হেল্পডেস্ক কীভাবে অ্যাক্সেস করবেন দেখে নিনঃ-

এই সিএসসি হেলথ সার্ভিস হেল্পডেস্কটি বিনামূল্যে হিন্দি ও ইংরেজি ভাষায় ব্যবহার করা যাবে। এটি অ্যাক্সেস করার জন্য, হোয়াটসঅ্যাপ ইউজারদের ৭২৯০০৫৫৫৫২ নম্বরে ‘Hi’ মেসেজ পাঠাতে হবে।এরপরে ইচ্ছেমত বিকল্পগুলি নির্বাচন করতে হবে। সেক্ষেত্রে কাস্টমাইজ চ্যাটবট নির্দিষ্ট গন্তব্যে পৌঁছে দেবে ইউজারদের।

Related Articles

Back to top button