টেকনোলজিনিউজ

Whatsapp Privacy policy নিয়ে বিতর্কের ঝড়, কি ভাবছেন Whatsapp ব্যবহার করবেন !

নিউজ ডেস্কঃ হােয়াটসঅ্যাপের নয়া প্রাইভেসি পলিসি নিয়ে সরগরম নেটদুনিয়া। ইউজারদের নাম, ছবি ও এমনকী কথােপকথন প্রকাশ্যে চলে আসার অভিযােগ উঠেছে। গুগল সার্চে নাকি মিলছে হােয়াটসঅ্যাপ গ্রুপের সমস্ত তথ্য।চলতি সপ্তাহের গােড়ার দিকে, ইউজারদের নােটিফিকেশন পাঠিয়ে হােয়াটসঅ্যাপ জানিয়ে দেয়, তাঁরা পরিষেবা সংক্রান্ত শর্তাবলী ও গােপনীয়তা রক্ষা নীতিতে পরিবর্তন কদেস্এক

Whatsapp new Privacy policy is a storm of controversy, what do you think will use Whatsapp!

রফলে ইউজারদের তথ্য ৮ ফেব্রুয়ারি থেকে পেরেন্ট সংস্থা ফেসবুকের সঙ্গে শেয়ার করবে হােয়াটসঅ্যাপ।হােয়াটসঅ্যাপের এই ঘােষণার পর থেকেই সােশাল মিডিয়ায় বিতর্কের ঝড় উঠেছে।ফলে জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ ছেড়ে অনেকেই “টেলিগ্রাম”এবং “সিগন্যালের” মতাে অ্যাপ ব্যবহার শুরু করেছেন। অবশেষে এই পরিস্থিতিতে মুখ খুলল হােয়াটসঅ্যাপ।হােয়াটসঅ্যাপের প্রধান উইল ক্যাথকার্ট জানিয়ে দিল ইউজারদের ব্যক্তিগত তথ্য সম্পূর্ণ নিরাপদ। নতুন প্রাইভেসি পলিসির কারণে তা বিঘ্নিত হওয়ার কোনও সম্ভাবনা নেই।

আরও পড়ুন :  স্কুলে হঠাৎ করেই হচ্ছিল করােনা পরীক্ষা আর তাতেই করােনা সংক্রমণ ধরা পড়ে ৩৯ জন পড়ুয়া ও ৫ কর্মীর, তারপরেই ১০ দিনের জন্য স্কুলগুলি বন্ধ করার সিদ্ধান্ত

হােয়াটসঅ্যাপ জানাচ্ছে, তারা কিংবা ফেসবুক কেউই ইউজারদের ব্যক্তিগত মেসেজ পড়ছে না কিংবা তাদের কল শুনছে না। কাদের সঙ্গে ইউজাররা যােগাযােগ রাখছেন কিংবা কোন লােকেশনে তাঁরা রয়েছেন, সেই তথ্যও শেয়ার করে না হােয়াটসঅ্যাপ। হােয়াটসঅ্যাপে প্রাইভেট গ্রুপগুলির গােপনীয়তাও সম্পূর্ণ সুরক্ষিত।সারা বিশ্বে ২০০ কোটি মানুষের ব্যক্তিগত কথাবার্তা ও কলের গােপনীয়তা রাখার বিষয়ে দায়বদ্ধ হােয়াটসঅ্যাপ।

আপনারা প্রিয়জনদের সঙ্গে যে বার্তার আদানপ্রদান করছেন ,তা আপনাদের মধ্যেই সীমাবদ্ধ থাকবে। এ বিষয়ে আমাদের নীতিতে কোনও বদল আসছে না।এই অ্যাপে সমস্ত প্রাইভেট চ্যাট এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড, অর্থাৎ দু’জনের মধ্যে যাই কথা হােক ,তা হােয়াটসঅ্যাপও জানতে পারে না। ফলে ওই দুজনের মধ্যে কেউ স্ক্রিনশট শেয়ার না করলে তা ফাঁস হওয়া সম্ভব নয়।ফেসবুকও এ বিষয়ে কোনও তথ্য পাচ্ছে না,তাই উদ্বিগ্ন হওয়ার দরকার নেই।স্বচ্ছতা আরও বাড়ানোর জন্য আমরা গােপনীয়তা নীতি আপডেট করেছি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button