টেক গাইড

আপনি কি নির্দিষ্ট কয়েকজনের থেকে WhatsApp এর প্রোফাইল ফটো লুকিয়ে রাখতে চান, তাহলে এই ফিচারটি সম্পর্কে জেনে নিন

Whatsapp Feature to hide profile photo

নিউজ ডেস্কঃ বর্তমান সময়ের একটি জনপ্রিয় যোগাযোগের মাধ্যম হলো হোয়াটসঅ্যাপ। বিশ্বজুড়ে যে কয়েকটি মেসেজিং অ্যাপ ব্যবহার করা হয় তার মধ্যে তালিকার প্রথমের দিয়ে রয়েছে Whatsapp।দিন দিন এর জনপ্রিয়তা বাড়ছে। ব্যবহারকারীদের নিরাপত্তা আরও সুনিশ্চিত করতে একাধিক প্রাইভেসি ফিচার নিয়ে এসেছে সংস্থাটি। এতদিন আপনার হোয়াটসঅ্যাপ ডিপির প্রাইভেসির জন্য তিনটি সেটিংস ছিল কনট্যাক্টস, এভরিবডি এবং নোবডি।এবার চতুর্থ একটি অপশন আসছে সেটি হল My Contacts Except…।অর্থাৎ চাইলে আপনি নির্দিষ্ট কয়েকজনের থেকে আপনার প্রোফাইল পিকচার হাইড করে রাখতে পারবেন।

তবে ওই আপডেটটি শুধুমাত্র ডেস্কটপের জন্য, এর আপডেট ভার্সনটি হল 2.2149.1:। এবার থেকে মোবাইলের মতো ডেস্কটপেও সেট করা যাবে “My Contacts Except…”। অর্থাৎ Whatsapp Desktop এর মাধ্যমে প্রাইভেসি সেটিংসও করা যাবে। এবিষয়ে WABetainfo একটি Tweet করে জানিয়েছে WhatsApp Desktop beta 2.2149.1: এর মধ্যে নতুন কী কী আছে এবং এর মাধ্যমে একটি নতুন ফিচার ডেভেলপ করছে Whatsapp। ব্যবহারকারীরা যেখানে My Contacts Except ফিচারটি ডেস্কটপে পাবেন।এতদিন “My Contacts Except… “ফিচারটি মোবাইলের জন্য থাকলেও এবার থেকে ডেস্কটপও পাওয়া যাবে এই ফিচারটি। পাশাপাশি এই ফিচারটি ব্যবহার করা যাবে মোবাইলেও প্রোফাইল পিকচারের ক্ষেত্রে।

আরও পড়ুন :  ম্যাসেজের মাধ্যমে কেউ মিথ্যা কথা বলছে কিনা বুঝবেন কীভাবে?বোঝার কতগুলো বিশেষ লক্ষণ রয়েছে

তবে কবে থেকে এই ফিচারটি দেওয়া শুরু হবে সেবিষয়ে নির্দিষ্ট করে কিছু না জানা গেলেও খুব দ্রুত ফিচারটি রোল আউট করা হবে মনে করা হচ্ছে।”My Contacts Except…” অপশনে পাওয়া যাবে Last Seen About Profile Photo-র ক্ষেত্রে। যখন কেউ ওই অপশনটি সিলেক্ট করবে তখন নির্দিষ্ট ব্যক্তি ছাড়া আর কেউ দেখতে পারবে না Last Seen, About, Profile Photo। ব্যবহারকারীরা ইতিমধ্যেই Android এর এই অপশনটি পেয়েছেন। তবে Web এবং ডেস্কটপ ভার্সনের জন্যই ফের নতুন করে দেওয়া হবে ফিচারটি। এছাড়াও Whatsapp নিজেদের প্ল্যাটফর্মে কমিউনিটি তৈরির কাজ করছে। Google Play Beta Program-এ ফিচারটি লঞ্চ করার সম্ভাবনা রয়েছে।

WhatsApp চলতি বছর মে মাস থেকেই ভয়েস মেসেজেই প্রিভিউ ফিচার তৈরির কাজ শুরু করেছিল। ইতিমধ্যেই সব WhatsApp গ্রাহকের ফোনে এই ফিচার পৌঁছে গিয়েছে বলে নিশ্চিত করেছে মার্কিন কোম্পানিটি।এর ফলে যে কোন ভয়েস মেসেজ পাঠানোর আগে তা শুনে নেওয়া সম্ভব হবে। তবে WABetaInfo ওয়েবসাইটে এই ফিচার নিয়ে একাধিক রিপোর্ট ইতিমধ্যেই সামনে এসেছে। বিশেষজ্ঞদের মতে Telegram এর প্রতিযোগীদের টেক্কা দিতেই নাকি এই সব ফিচার আনছে হোয়াটসঅ্যাপ।

Related Articles

Back to top button