অটোকার

দেশের বাজারে বিক্রিতে এখনও দেশের সেরা গাড়ি কোনগুলি? যা জানলে আপনি একটু অবাক হবে

দেশজুড়ে বিপুলভাবে বাড়ছে টাটা গাড়ির বিক্রি। আগের বছরের তুলনায় এই বছর বিক্রির পরিমাণ অনেকটা বেশি। এ বছরের শুরু থেকেই গাড়ি বিক্রিতে সুনামি নিয়ে এসেছে টাটা। জানুয়ারি থেকেই গাড়ি বিক্রিতে শীর্ষস্থান দখল করে রয়েছে ভারতের এই চারচাকা প্রস্তুতকারক জায়েন্ট।এই কোম্পানির গাড়ি ভালোবাসেন না, ভারতে এমন আরোহী বোধহয় খুঁজে পাওয়া যাবে না।

2022 সালের এপ্রিল মাসে টাটার মোট 41,587 টি যাত্রীবাহী গাড়ি বিক্রি করেছে। বিক্রির নিরিখে গতবছর এপ্রিল মাস অর্থাৎ 2021 সালের এপ্রিল মাসে টাটার যাত্রীবাহী গাড়ি বিক্রি করেছিল 24,514 টি। 2022 সালের এপ্রিল মাসে সংস্থাটি 29,880 টি পণ্যবাহী গাড়ি বিক্রি করেছে। অর্থাৎ এ বছর প্রায় 66 শতাংশ বৃদ্ধি পেয়েছে বিক্রির সংখ্যা।

আরও পড়ুন :  Maruti Ertiga VXI CNG গাড়ি মাত্র ৭০ হাজার টাকা দিয়ে বাড়ি আনুন

২০২২ সালের এপ্রিলেও বিক্রির নিরিখে দেশের সেরা Tata Nexon, Maruti Vitara Brezza, Hyundai Venue, Kia Sonet, Mahindra XUV300 (Mahindra XUV300), Renault Kiger, Nissan Magnite-এর মতো তাবড় এসইউভি-কে টেক্কা দিয়েছে এই গাড়ি। এই সেগমেন্টের প্রতি ১০০টি গাড়ির মধ্যে ২৫টিরও বেশি টাটা নেক্সন।এপ্রিল ২০২২-এ প্রায় সাড়ে ১০ হাজার ইউনিট টাটা নেক্সন বিক্রি হয়েছে। তার আগে মার্চে অবশ্য সংখ্যাটা আরও বেশি ছিল, ১৪,৩১৫টি।

দেশের বাজারে টাটাদের শ্রেষ্ঠ গাড়ি কোনগুলি? একনজরে দেখে নিন।

প্রথম স্থানে টাটা নেক্সন (Tata Nexon):-

Tata Nexon আবার ভারতে সবচেয়ে বেশি বিক্রি হওয়া SUV-র শিরোপা পেয়েছে। এপ্রিল ২০২২-এ প্রায় সাড়ে ১৩ হাজার ইউনিট টাটা নেক্সন বিক্রি হয়েছে। তার আগে মার্চে অবশ্য সংখ্যাটা আরও বেশি ছিল ১৪,৩১৫টি। বছরে এই গাড়ির বিক্রি বেড়েছে 65 শতাংশ।বিক্রির তালিকায় এই গাড়ি প্রথম স্থানে রয়েছে।

দ্বিতীয় স্থানে Maruti Brezz:-

আকর্ষণীয় কালার কম্বিনেশন, স্টাইলিং আর মারুতির নির্ভরযোগ্যতা দিয়ে বাজিমাত ব্রেজার।গত মাসে জাড়িটির ১১,৭৬৪ ইউনিট বিক্রি হয়েছে।বিক্রির তালিকায় এই গাড়ি দ্বিতীয় স্থানে রয়েছে।

তৃতীয় স্থানে Hyundai Venue:-

সত্যি বলতে অনেকেই Hyundai Venue এত বিক্রির কথা কল্পনা করেননি। ৮,৩৯২ ইউনিট বিক্রি হয়েছে। আকর্ষণীয় স্টাইলিং, Hyundai-এর ফিট-ফিনিশ আর রিফাইনমেন্টের কারণেই এর চাহিদা।

কোভিড অতিমারি পেরিয়ে ধীরে ধীরে যে ভারতের অটো সেক্টর ঘুরে দাঁড়াচ্ছে, টাটার গাড়ি বিক্রির জনপ্রিয়তা তা প্রমাণ করে। আসলে কোভিড অতিমারি জন্য অনেকেই গণ-পরিবহন ব্যবহার করতে চাইছেন না। তাঁদের অনেকেরই পছন্দ নিজেদের দু চাকা কিংবা চার চাকা। ঠিক সেই কারণেই গাড়ি বিক্রির পরিমাণ ধীরে ধীরে বাড়ছে।

Related Articles

Back to top button