নিউজ

অনলাইন ২৫০ টাকা খাবার অর্ডারে ৫০ হাজার টাকা জালিয়াতির শিকার মহিলা

বেঙ্গালুরুরঃ অনলাইনে খাবার অর্ডার করার ঝোঁক আমাদের অনেকের মধ্যেই রয়েছে। খানিকটা শখে আবার কিছুটা প্রয়ােজনের তাগিদেও। তবে, সাবধান এ ব্যাপারে, সােশ্যাল মিডিয়ায় একদল হ্যাকার হােম ডেলিভারির মিথ্যে প্রতিশ্রুতি দিয়ে লােক ঠকাচ্ছে। সম্প্রতি বেঙ্গালুরুর একটি ঘটনায় হতবাক অনেকেই। এক ৫৮ বছর বয়সী মহিলা ফেসবুকের মাধ্যমে খাবার অর্ডার করে খােয়ালেন কয়েক হাজার টাকা।

Women are victims of fraud of Rs 50,000 in online food order of Rs 250

ওই মহিলার নাম সবিতা শর্মা, তিনি থাকেন বেঙ্গালুরুতে। কিছুদিন আগে তিনি ফেসবুকে একটি খাবারের জন্য হােম ডেলিভারির বিজ্ঞাপন দেখেন। যেখানে বলা ছিল যে, ২৫০ টাকার একটি লাঞ্চ থালি কিনলে আর একটি থালি বিনামূল্যে পাওয়া যাবে,মানে বাই ওয়ান, গেট ওয়ান’ অফার। যথারীতি ওই বিজ্ঞাপনে আকৃষ্ট হয়ে, সবিতা দেবী একটি থালি অর্ডার করেন। বিজ্ঞাপন সংস্থার পক্ষ থেকে একটি মােবাইল নম্বরও দেওয়া হয়েছিল।যখন তিনি ফোনে থালির অর্ডার দিচ্ছিলেন, তখন ফোনের ওপ্রান্ত থেকে জানানাে হয় প্রথমে তাঁকে অনলাইন ডেলিভারির জন্য ১০ টাকা দিতে হবে, তাহলে তাঁর অর্ডারটি নেওয়া হবে।

আরও পড়ুন :  কেকে-র মৃত্যু কারন কি? কি বলছে ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্ট! প্রকাশ্যে হোটেলের সিসিটিভি ফুটেজ

পরে খাবার ডেলিভারি দেওয়ার সময় তিনি বাকি টাকা নগদে দিতে পারবেন। এরপরই মােবাইল ফোনে বিজ্ঞাপন সংস্থার পক্ষ থেকে একটি ফর্মের লিঙ্ক পাঠানাে হয়। সেখানে ব্যাংক অ্যাকাউন্টের সমস্ত তথ্য দিতে বলা হয়।সবিতা দেবী সাতপাঁচ না ভেবে এবং জালিয়াতির আঁচ করতে না পেরেই ডেবিট কার্ডের যাবতীয় তথ্য থেকে শুরু করে পিন নম্বর সব ওই ফর্মে লিখে দেন। এরপর ঘটে সেই অঘটন কিছুক্ষণের মধ্যেই সবিতা দেবীর ব্যাংক অ্যাকাউন্ট থেকে ৪৯ হাজার ৯৯৬ টাকা কেটে নেওয়া হয়। এই ঘটনার পর বিজ্ঞাপন সংস্থার নম্বরে বার বার ফোন করলেও স্যুইচ অফ আসে। এরপর জালিয়াতির শিকার সবিতা দেবী এই ঘটনা সম্পর্কে সাইবার ক্রাইমে অভিযােগ দায়ের করেন। ইতিমধ্যেই বিষয়টির তদন্ত শুরু করেছে পুলিশ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button