ভাইরালভিডিও

বিশ্বের সবচেয়ে বড় বল পেন!যার ওজন ৩৭ কেজি?ক’জনে তুললেন সেই পেন দেখুন Video

বাজারে নিত্য নতুন নানা আকারের, নানা মাপের কলম দেখা যায়।কিন্তু ৩৭.২৩ কিলোগ্রাম ওজনের ১৮ ফুট দৈর্ঘ্যের কোন পেন কেউ দেখেছেন কি?পেনের ওজন ও দৈর্ঘ্য শুনে অবাক হলেন তো।অবাক হওয়ার কিছু নেই! এটাই নাকি বিশ্বের সবথেকে বড় বল পেন।বর্তমানে সোশ্যাল মিডিয়ায় এই পেনের ভিডিও ভাইরাল হয়েছে।দীর্ঘাকার এই বলপেন দেখে নেটিজেনরা রীতিমতো উৎফুল্ল।

তবে নেটনাগরিকদের একাংশের প্রশ্ন, এই বিরাট আকারের পেন দিয়ে লেখা আদৌ সম্ভব কি?এই বিষয়ে আস্বস্ত করছেন আবিষ্কারক যে এই পেন দিয়ে লেখা সম্ভব।এই পেনের মুখ একটি স্টিল আকৃতিক।ভিডিয়োটিতে দেখা যাচ্ছে বেশ কয়েকজন মিলে এই পেনটিকে তুলে ধরেছেন।এরপরেই এই পেনটি দিয়ে লেখা সম্ভব হচ্ছে। অর্থাৎ এই ‘জায়ান্ট’ পেনটি দিয়ে আদতে লেখা সম্ভব।এই পেনটি নাকি এখনও পর্যন্ত ইতিহাসের সবথেকে বড় পেন।

আরও পড়ুন :  অবাক কান্ড ! একাদশীর ব্রতে নাকি গরুর গোবর খান, দেখুন সেই ভিডিও

তবে বর্তমানে এই বলপেন নিয়ে নেটপাড়ায় হইহই শুরু হলেও এই পেনের অস্তিত্ব কিন্তু দীর্ঘদিন ধরেই রয়েছে।এই পেনটি তৈরি করেছেন হায়দরাবাদের বাসিন্দা আচার্য মাকুনুরি শ্রীনিবাস।২০১১ সালে এই পেন তৈরি করা শুরু করেন মাকুনুরি। সেই সময় থেকেই এই রেকর্ডের অধিকারী তিনি।তবে আজ ১১ বছর পর এই পেনের ভিডিয়ো Guinness Words Records এর মাধ্যমে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

আরও পড়ুন :  অবিশ্বাস্য বাইক কেরামতি। যা দেখলে আপনার ও চক্ষু চড়কগাছ হয়ে যেতে পারে ( ভিডিও)

এই পেন এখন সোশ্যাল মিডিয়ায় রীতিমতো আলোচনার বস্তু হয়ে উঠেছে। ইতিমধ্যেই এই পোস্টে বহু লাইক ও কমেন্টও পড়েছে।কেউ লিখেছেন ‘এই পেনটিকে প্রথমে মিশাইল ভেবেছিলাম,পরে অবশ্য আমার ভুল ভেঙেছে’।আবার অনেকে বলেছেন ‘অনেক পরিশ্রমের ফসল এই পেন তা এর আকারেই বোঝা যায়।তাঁরা এই পেনের স্রষ্টাদের কুর্নিশ জানাচ্ছেন’।এই পেন যাঁরা তৈরি করেছেন তাঁদের প্রশংসায় ভরিয়ে দিয়েছেন নেটপাড়ার বাসিন্দারা।

Related Articles

Back to top button