31 December – এই গুরুত্বপূর্ণ কাজ গুলি ৩১ ডিসেম্বরের মধ্যে অবশ্যই সেরে ফেলুন।

Advertisement

31 December 2023 – আর মাত্র কয়েকটি দিন। তারপর এই ২০২৩ সালকে ফেলে আমরা পৌঁছে যাব ২০২৪ সালে। কিন্তু এই ২০২৩ সালে ডিসেম্বর মাসের ৩১ তারিখের (31 December) আগে এমন বেশ কিছু কাজ রয়েছে যেগুলি আপনি এখন না করলে আর কখনোই করতে পারবেন না। কিন্তু কি সেই কাজ? চলুন জেনে নেওয়া যাক এক নজরে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

31 December 2023 financial Deadlines

  • আয়কর রিটার্ন: ৩১ শে ডিসেম্বর ২০২২-২৩ অর্থ বর্ষের জরিমানা সহ আয়কর রিটার্ন দাখিলের শেষ তারিখ।
  • বিনামূল্যে আধার কার্ড আপডেট (Aadhar Card Updated): যে সমস্ত মানুষের আধার কার্ড ১০ বছরের বেশি পুরানো হয়ে গেছে তারা ১৪ই ডিসেম্বর পর্যন্ত বিনামূল্যে অনলাইনে তাদের আধার কার্ড আপডেট করে নিতে পারেন চোদ্দ ডিসেম্বরের পর আপনাকে এই কাজের জন্য টাকা দিতে হবে।
  • স্মার্ট অ্যাকাউন্ট নমিনেশন: ৩১ শে ডিসেম্বরের মধ্যে মিউচুয়াল ফান্ড, ডিম্যাট অ্যাকাউন্ট নমিনেশন করতে হবে না হলে অ্যাকাউন্টটি ফ্রিজ হয়ে যাবে।

আরও পড়ুন – Duare Sarkar – রাজ্যে ফের শুরু হচ্ছে দুয়ারে সরকার ক্যাম্প, এবারে সাথে থাকছে এই প্রকল্প!

  • SBI বিশেষ উৎসব স্কিম: যে সমস্ত ব্যক্তি হোম লোন নিতে চান তারা স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এই বিশেষ উৎসব হোম লোনের উপর ৬৫ বেসিক পয়েন্ট ছাড় পাবেন। এই স্কিমে আবেদন করার শেষ তারিখ ৩০ ডিসেম্বর।
  • SBI অমৃত কলস স্কিম: এই বিশেষ টিমে ব্যাংক ৪০০ দিনের এফডিতে ৮.৩ শতাংশ সুদ অফার করে। এই স্কিমে ইনভেস্ট করা শেষ তারিখ ৩১শে ডিসেম্বর।
  • আইডিবিআই অমৃত মহোৎসব এফডি (Fixed deposit): এই স্কিমের অধীনে ৩৭৫ দিন থেকে 444 দিনের Fixed deposit তে ৬. ৮০ শতাংশ সুদ পাবেন। এবং আপনি যদি সিনিয়র সিটিজাদা প্রবীণ নাগরিক হন তাহলে আপনি আরো বেশি অর্থাৎ 7.30 শতাংশ সুদ পাবেন। স্কিমে আবেদন করা শেষ তারিখ ৩১শে ডিসেম্বর।

আরও পড়ুন – PM Jan Dhan Yojana – ব্যাংক একাউন্ট থাকলেও পাবেন এই ১০ হাজার টাকা! কি করে জানুন।

Advertisement
JoinJoin