East West Metro – গঙ্গার নিচে মেট্রো পরিসেবা নিয়ে আচমকা থমকে গেল পরিদর্শন!

Advertisement

East West Metro – প্রধানমন্ত্রীর কলকাতা সফর চলাকালীন শহরে একাধিক মেট্রো প্রকল্পের উদ্বোধন হবে, এমন বার্তা পেয়ে তড়িঘড়ি নড়ে বসেছিলেন মেট্রো কর্তৃপক্ষ। ইস্ট-ওয়েস্ট মেট্রোয় যাত্রী-সুরক্ষা এবং একাধিক পরিকাঠামো তৈরির কাজ বাকি রেখেই কর্তারা রেলওয়ে সেফটি কমিশনারের ছাড়পত্র পাওয়ার আবেদন করেছিলেন। কিন্তু মানুষের মনে কৌতূহল কবে থেকে খুলে দেওয়া হবে হাওড়া ময়দান থেকে হাওড়া স্টেশন (East West Metro) হয়ে মহাকরণ ছুঁয়ে এসপ্ল্যানেড পর্যন্ত মেট্রো পরিসেবা ?

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

গঙ্গার নীচ দিয়ে ট্রেন চালানোর সাফল্যে বুঁদ হয়ে থাকা ওই কর্তাদের আশা ছিল, কাজ বাকি থাকলেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে প্রকল্পের উদ্বোধন তাতে আটকাবে না। রেলওয়ে সেফটি কমিশনারের পরিদর্শন মিটে যাওয়ার পরে চূড়ান্ত রিপোর্টে যে সব কাজ সম্পূর্ণ করার কথা বলা হবে, তা নির্দিষ্ট সময়ে শেষ করবেন মেট্রো কর্তৃপক্ষ। কিন্তু, সে আশায় জল ঢেলে ইস্ট-ওয়েস্ট মেট্রোর একাধিক পরিকাঠামোগত অসম্পূর্ণতা নিয়ে বিরক্তি এবং ক্ষোভ প্রকাশ করে পরিদর্শন বাতিল করার কথা জানিয়েছেন কমিশনার অব মেট্রো রেলওয়ে সেফটি।

আরও পড়ুন – Budget 2024 – তবে কি সপ্তাহে তিনদিন ছুটি মিলবে? কমবে কি বেতন? শ্রমবিধি নিয়ে এবারের বাজেটে কি?

East West Metro কবে থেকে শুরু হচ্ছে?

Advertisement

আর কিছুদিনের অপেক্ষা তারপরেই গঙ্গার তলা দিয়ে ছুটতে শুরু করবে (East West Metro) ইস্ট-ওয়েস্ট মেট্রো। গোটা বঙ্গবাসী অপেক্ষা করে আছে সেই দিনটারই জন্য়। তবে এবার সেখানে কিছুটা অনিশ্চয়তা, সূত্রের খবর ইস্ট-ওয়েস্ট মেট্রো (East West Metro) করিডরের ধর্মতলা থেকে হাওড়া ময়দান পর্যন্ত অংশে পরিদর্শন সাময়িকভাবে বন্ধ রেখেছে কমিশন অফ মেট্রো রেল সেফটি।

Advertisement

সূত্রের খবর, এসপ্ল্যানেড-শিয়ালদার পূর্বমুখী টানেলের অবস্থা সন্তুষ্টিজনক নয়। সেই কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সোমবার এসপ্ল্যানেড-শিয়ালদার পূর্বমুখী টানেলের পরিদর্শন করেন কমিশন অফ মেট্রো রেল সেফটির প্রতিনিধিরা। সেই সময়ে দেখা যায় কয়েকটি অংশে এখনও লাইন পাতা হয়নি।

সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ মেট্রো চলাচল করছে ৷ হাওড়া ময়দান থেকে হাওড়া স্টেশন হয়ে মহাকরণ ছুঁয়ে এসপ্ল্যানেড পর্যন্ত ইস্ট ওয়েস্ট মেট্রোর (East West Metro) কাজ প্রায় ৭০ শতাংশ সম্পূর্ণ হয়ে গিয়েছে। তবে আচমকা বাধা খানিকটা চিন্তা বাড়িয়েছে।

আরও পড়ুন – Students Week – ফের নির্দেশ শিক্ষা দপ্তরের! প্রতিটি স্কুলে শিক্ষকদের পালন করতে হবে এই নির্দেশ।

Advertisement
JoinJoin