নিউজ

ই-স্কুটারে বারবার আগুন লাগার ঘটনা ঘটছে, এবার ই-স্কুটারে আগুন লাগলে কোম্পানির রক্ষে নেই! সতর্ক করল কেন্দ্র

electric scooters caught fire

গত কয়েকদিনে ওলা এবং পিওর ইভি সহ অনেক ব্র্যান্ডের ইলেকট্রিক স্কুটারে আগুন লাগার ঘটনা সামনে এসেছে।কেন্দ্রীয় সরকারও এই নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিল।তবে এবার থেকে ই-স্কুটারে আগুন লাগলে স্কুটার নির্মাতা সংস্থার আর রক্ষে নেই, কেন্দ্রীয় সরকার এবিষয়ে সতর্ক করল। কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি টুইট করে জানিয়েছেন, যারা তাদের পণ্যের সুরক্ষা উপেক্ষা করছে, সেই সমস্ত ইলেকট্রিক স্কুটার নির্মাতাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেবে কেন্দ্রীয় সরকার।

গড়করি কোম্পানিগুলিকে সতর্ক করে বলেছেন অসতর্কতার জন্য স্কুটারে আগুন লাগলে সরকার এবার সংস্থাকে ছেড়ে কথা বলবে না।গড়করি আরও বলেছেন যদি ইভি নির্মাতারা সুরক্ষা প্রক্রিয়া উপেক্ষা করে, তবে তাদের মোটা জরিমানা করা হবে এবং এই গাড়িগুলি বাজার থেকে প্রত্যাহারের আদেশও জারি করা হবে। সড়ক পরিবহন ও মহাসড়ক মন্ত্রক সমস্ত আঞ্চলিক পরিবহণ অফিসে একটি সার্কুলার পাঠাবে।অর্থাৎ RTO এবং SIAM এ বৈদ্যুতিক দু-চাকার গাড়ির জন্য নতুন নিয়ম সম্পর্কে তথ্য দেওয়া হবে।

আরও পড়ুন :  এবার মেয়ের বিয়েতে পেতে পারেন ১০ গ্রাম সোনা ! 'অরুন্ধতী গোল্ড স্কিম'

গড়করি টুইটারে বলেছেন গত ২ মাসে বৈদ্যুতিক স্কুটারে আগুন লাগার অনেক ঘটনা ঘটেছে।এটা খুবই দুঃখ জনক ঘটনা কিছু মানুষ প্রাণ হারিয়েছে, আবার কেউ আহত হয়েছে।এই বিষয়ে তদন্তের জন্য আমরা একটি বিশেষজ্ঞ কমিটি গঠন করেছি।বিষয়টি তদন্তের পাশাপাশি প্রয়োজনীয় পদক্ষেপের বিষয়ে পরামর্শ দেবে ওই কমিটি।ভারত সরকার অতীতেও একটি বিশেষজ্ঞ কমিটি গঠন করেছে বৈদ্যুতিক স্কুটারে আগুন লাগার ঘটনার তদন্ত করার জন্য।

Related Articles

Back to top button