Gas Price Hike : এই রাজ্যে গ্যাসের দাম ৫০০ টাকা থেকে কমিয়ে ৪৫০ টাকা করা হল।

Advertisement

Gas Price Hike : সম্প্রতি এই রাজ্যে সম্পন্ন হয়েছে বিধানসভা ভোট। ভোটের জন্য বিজেপি সঙ্গে কংগ্রেসের হাড্ডাহাড্ডি লড়াই চলেছিল। অবশেষে জিত হয় বিজেপির আর পরাজয় ঘটে কংগ্রেসের। বিধানসভা ভোটে জয় লাভের পরই বিজেপি সরকার ৫০ টাকা গ্যাসের দাম কমিয়ে দিয়েছে ওই রাজ্যের মানুষদের জন্য। বিস্তারিত তথ্যের জন্য আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

সম্প্রতি মরু রাজ্যে রাজস্থানে বিধানসভা ভোটে জয়লাভ করেছে বিজেপি। গদি ছেড়েছে কংগ্রেস। বিভিন্ন কারণে দুই পক্ষের মধ্যে লড়াই চলেছিল চরম পর্যায়ে। গত এপ্রিল মাসে কংগ্রেস সরকার রাজস্থানের জন্য বছরে বারটি সিলিন্ডারের দাম নির্ধারিত করেছিল ৫০০ টাকা। সেই দাম ঘোষণার পর বিজেপি মহল থেকে প্রতিশ্রুতি দেয় যে তারা যদি ভোটে জয়লাভ করে তবে গ্যাসের দাম ৫০০ টাকা থেকে কমিয়ে ৪৫০ টাকা করা হবে।

Advertisement

তবে কংগ্রেস দল পাল্টা প্রতিশ্রুতি দিয়ে জানাই যে তারা যদি ভোটে জয়লাভ করে তবে গ্যাসের দাম তারা ৪০০ টাকা নির্ধারণ করবে। গ্যাসের দাম নিয়ে রাজনৈতিক বক্তব্য পাল্টা বক্তব্যের পর অবশেষে বিধানসভা ভোটে জয়লাভ করে বিজেপি সরকার। আর সরকার গঠন হওয়ার পরেই প্রতিশ্রুতি মতো গ্যাসের দাম ৫০ টাকা কমানোর জন্য ঘোষণা করেছে। এর আগে বছরে 12টি এলপিজি গ্যাসের দাম ছিল ৫০০ টাকা, বর্তমানে তা কমে দাঁড়িয়েছে ৪৫০ টাকায়।

Advertisement

অর্থাৎ ওই রাজ্যের মানুষরা এখন ৫০ টাকা কমে গ্যাস ব্যবহার করতে পারবেন। এই প্রসঙ্গে বিজেপির দলীয় নেতা জন সিং জানিয়েছেন যে, পন্ডিত দীনদয়াল উপাধ্যায়ের অন্ত্যোদয়া আদর্শের হাত ধরে রাজস্থানের জন্য ইশতেহার লেখার সমস্ত প্রতিশ্রুতি পালন করবে বিজেপি সরকার। আর গ্যাসের দাম কমানোর মধ্যে দিয়ে প্রতিশ্রুতি পূরণের শুরু বলে তিনি জানিয়েছেন।

Advertisement
JoinJoin