Gas Price Hike – ফের বাড়ল গ্যাসের দাম, দেখুন কত বাড়ল আজ গ্যাসের দাম।

Advertisement

Gas Price Hike – বেশ কয়েক বছর ধরে গ্যাসের দাম লাগাদার বেড়েই চলেছে। কখনো কমার্শিয়াল গ্যাসের দাম আবার কখনো গৃহস্থলীর গ্যাসের দাম দুটোই বেড়ে চলেছে সমান তালে। প্রথম প্রথম গ্যাসের দাম বাড়ানোর সময় বলা হয়েছিল যে গ্যাসের দাম একই থাকবে বাকি টাকা ভর্তুকি হিসাবে গ্রাহকদের ব্যাংক একাউন্টে পৌঁছে দেয়া হবে। এখনো সেই ভর্তুকীর সিস্টেম থাকলে তবে সেই ভর্তুকি পাওয়া যায় নামমাত্র। তবে মোদি সরকার ক্ষমতায় আসার আগে তারা বলেছিল তারা গ্যাসের দাম (Gas Price Hike) কমিয়ে দেবে কিন্তু সেই কথার নৈব নৈব চ।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আবারো বাড়লো গ্যাসের দাম (Gas Price Hike),১৯ কেজি বাণিজ্যিক সিলিন্ডারের ব্যবহারের দাম বাড়ল ৭ টাকা। অর্থাৎ বর্তমানে উনিশ কেজি বাণিজ্যিক সিলিন্ডারের দাম হয়ে দাঁড়ালো ১৭৭৩ টাকা থেকে ১৭৮০ টাকা। তবে উনিশ কেজি বাণিজ্যিক গ্যাসের দাম বাড়লেও ১৪ কেজি গৃহস্থলী গ্যাসের দাম এবারে বাড়ায়নি সরকার।

আরও পড়ুন – Gold Price Today 22k – আজ এক ধাক্কায় পরল সোনা রুপোর দাম! জেনে নিন আজকের বাজার দর।

Advertisement

তবে এর আগে তিনবার দাম কমেছিল বাণিজ্যিক গ্যাসের। কিন্তু মার্চ মাসে এই বাণিজ্যিক সিলিন্ডারের দাম আবারও কিছুটা বেড়েছিল। এপ্রিল মাসে প্রায় ৯২ টাকার কাছাকাছি দাম কমানো হয়েছিল বাণিজ্যিক এলপিজি গ্যাসের। অর্থাৎ এই বাণিজ্যিক এলপিজি গ্যাসের দাম (Gas Price Hike) কোন কোন মাসে বাড়ে আবার কোন কোন মাসে কমে যায়।

Advertisement

কিন্তু গৃহস্থলীর এলপিজি গ্যাসের ওপর কোনো রকম দাম বাড়ানো বা কমানো হয়নি। দামের শেষ পরিবর্তন করা হয়েছিল পহেলা মার্চ তারিখে। তখন গৃহস্থলীর এলপিজি গ্যাসের দাম 50 টাকা করে কমানো হয়েছিল। দিল্লিতে যার দাম গিয়ে দাঁড়িয়েছিল হাজার একশো তিন টাকা। যদিও প্রতিটি রাজ্যে এর দাম আলাদা। কলকাতায় হাজার একশ উন্ত্রিস চেন্নাইয়ে ১১১৮ এবং মুম্বাই এর ক্ষেত্রে দাম (Gas Price Hike) হয়ে দাঁড়িয়েছে ১০১১২ টাকা।

তবে বাণিজ্যিক গ্যাসের দাম বেড়ে (Gas Price Hike) যাওয়ায় গৃহস্থলীর ঘরে সরাসরি চাপ না পড়লেও রেস্টুরেন্ট গুলিতে খাবারের দাম কিছু একটা বেড়ে যেতে পারে যার ফলে পকেটের টান পড়তে পারে সাধারণ মানুষের। কিন্তু এই বারবার এলপিজি গ্যাসের জ্যাম বেড়ে যাওয়ায় বেশ চোটে রয়েছেন হোটেল রেস্টুরেন্ট ব্যবসায়ীরা। তারা মনে করছেন বারবার গ্যাসের দাম বৃদ্ধি (Gas Price Hike) পাওয়ায় তাদের মেনুতে খাবারের দাম বৃদ্ধি করতে হচ্ছে এ কারণে তাদের হয়তো কাস্টমার সংখ্যা কমে যেতে পারে। তাই তারা বাণিজ্যিক গ্যাসের দাম সাধ্যের মধ্যে রাখার জন্য সরকারের কাছে অনুরোধ জানাচ্ছে।

আরও পড়ুন – মানুষের একাউন্ট থেকে বাড়তি টাকা উসুল করায় অ্যাক্সিস সহ এই ৩ ব্যাঙ্কে জরিমানা করল RBI!

Advertisement
JoinJoin