Advertisement
নিউজ

Government Free Smartphone: মুখ্যমন্ত্রীর বিরাট ঘোষণা!এবার পশ্চিমবঙ্গের মহিলাদের মোবাইল ফোন দেবে রাজ্য সরকার,

কন্যাশ্রী প্রকল্প, রূপশ্রী, সবুজ সাথী প্রকল্প, স্বাস্থ্য সাথীর মত অনেক প্রকল্প চালু করেছেন মুখ্যমন্ত্রী।এছাড়াও পশ্চিমবঙ্গের মহিলাদের জন্য লক্ষ্মীর ভান্ডারের মত গুরুত্বপূর্ণ প্রকল্প নিয়ে এসেছেন তিনি।

Government Free Smartphone: সাধারন মানুষের সুবিধার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একাধিক প্রকল্পের ব্যবস্থা করেছেন। কন্যাশ্রী প্রকল্প, রূপশ্রী, সবুজ সাথী প্রকল্প, স্বাস্থ্য সাথীর মত অনেক প্রকল্প চালু করেছেন মুখ্যমন্ত্রী।এছাড়াও পশ্চিমবঙ্গের মহিলাদের জন্য লক্ষ্মীর ভান্ডারের মত গুরুত্বপূর্ণ প্রকল্প নিয়ে এসেছেন তিনি। আর এবার সেই দিকে আরো গুরুত্ব দিয়ে মহিলাদের জন্য নতুন এক ঘোষনা করলেন তিনি।

Advertisement

পশ্চিবঙ্গের মহিলাদের জন্য মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এক বিরাট ঘোষনা করলেন।পশ্চিমবঙ্গের আশাকর্মী ও আইসিডিএস কর্মীদের মোবাইল ফোন (Government Free Smartphone) কেনার জন্য ৮ হাজার টাকা দেবার কথা ঘোষনা করেছেন।বর্তমান সময়ে রাজ্যে আশাকর্মী ও আইসিডিএস কর্মীর সংখ্যা কম নয়, তারা বিভিন্ন এলাকায় বিভিন্ন রকম পরিষেবা দিয়ে থাকেন।

Advertisement

রাজ্যের গ্রামীণ এলাকাগুলিতে কাজ করেন আশাকর্মীরা। ICDS কর্মীরাও একইভাবে গ্রামের বিভিন্ন প্রান্তে ঘুরে সরকারের নানা প্রকল্প সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দেন। বাড়ি-বাড়ি ঘুরে তাঁরাই সাধারণ মানুষকে সরকারি প্রকল্পের আওতায় আনেন।কিন্তু তাদের বেশিরভাগ সংখ্যার কাছে মোবাইল ফোন নেই, যার ফলে তাদের বিভিন্ন রকম অসুবিধার সম্মুখীন হতে হয়(Government Free Smartphone)।

আরও পড়ুন :  চতুর্থ দফায় কোচবিহারের শীতলকুচির পাঠানটুলিতে চলল গুলি,এক যুবকের মৃত্যু, রিপাের্ট তলব নির্বাচন কমিশনের
Advertisement

আশাকর্মী ও আইসিডিএস কর্মীরা সরকারি কর্মী হওয়া সত্ত্বেও তারা অন্যান্য সরকারি কর্মীদের মতো বাকি সুযোগ সুবিধা পান না। তাই তাদের কথা ভেবে মোবাইল কেনার জন্য তাদের হাতে আট হাজার টাকা দেবার (Government Free Smartphone) কথা তিনি জানান।এটি রাজ্যের আশাকর্মী ও আইসিডিএস কর্মীদের জন্য একটি খুশির খবর।

Advertisement

রাজ্য সরকার আগে থেকেই রাজ্যের একাদশ-দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের ট্যাব কিনতে টাকা দিচ্ছে।এবার সেই ধাঁচেই আশাকর্মী ও আইসিডিএস কর্মীদের মোবাইল ফোন কেনার জন্য টাকা দেবে রাজ্য সরকার। প্রযুক্তির সুবিধা যাতে সমাজের সব স্তরে পর্যন্ত পৌঁছোয় তার জন্যই মুখ্যমন্ত্রী এই উদ্যোগ নিয়েছেন।

সোমবার পূর্ব বর্ধমানের এক উৎসবের মঞ্চ থেকে আশাকর্মীদের পাশে দাঁড়িয়ে এই কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) এদিন এই উৎসবে যোগ দিয়ে প্রথমে স্টুডেন্ট স্মার্ট কার্ডের কথা এবং পরে আশাকর্মীদের ফোন দেওয়ার কথা ঘোষণা করেন। বাংলার আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীদের জন্য এবার আরও বড় সুযোগ এনে দিচ্ছে রাজ্য সরকার(Government Free Smartphone)।

এই সভাতেই ১০০ দিনের প্রকল্প নিয়ে ফের কেন্দ্রকে নিশানা করেন মুখ্যমন্ত্রী।কেন্দ্র ১০০ দিনের টাকা দিচ্ছে না, এই অভিযোগ অনেক দিন আগে থেকেই করছিলেন তিনি। সোমবার বর্ধমানের সভা থেকে ফের এনিয়ে সরব হলেন মুখ্যমন্ত্রী। এমনকি টাকা আদায়ে প্রয়োজনে দিল্লি যাবেন বলেও এদিন হুঁশিয়ারি দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Related Articles

Back to top button