নিউজ

হাঁসখালি গণধর্ষণকাণ্ডে মুখ্যমন্ত্রীর বক্তব্য ঘিরে উত্তাল রাজ্য,মমতার বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলার আবেদন হাইকোর্টে আইনজীবীর

kolkata high-court to file suomoto case against mamata banerjee

নিউজ ডেস্কঃ হাঁসখালি ধর্ষণকাণ্ড নিয়ে ইতিমধ্যেই সমালোচনার ঝড় বইছে।এর মধ্যেই হাঁসখালি গণধর্ষণকাণ্ডে মুখ্যমন্ত্রীর বক্তব্য ঘিরে উত্তাল রাজ্য।
মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের কারণেই কলকাতা হাইকোর্টকে এবার স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করার আবেদন জানালেন আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায়।এই বিষয়ে বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ জানিয়েছেন আবেদন জমা দিলে বিষয়টি বিবেচনা করে দেখবেন।

সোমবার বিশ্ববাংলা মেলা প্রাঙ্গণ উদ্বোধনের অনুষ্ঠানে মমতা বলেন,হাঁসখালিতে ধর্ষণ বলবেন না কি প্রেম না অন্তঃসত্ত্বা নাকি লাভ অ্যাফেয়ার্স বলবেন। আমি পুলিশকে বলেছি ঘটনাটি কী?ঘটনাটা অত্যন্ত খারাপ,গ্রেফতার হয়েছে কি। কিন্তু শুনেছি ছেলেটির সঙ্গে মেয়েটির নাকি লাভ অ্যাফেয়ার ছিল।মেয়েটি মারা গিয়েছে ৫ তারিখে আর অভিযোগ জানানো হয়েছে ১০ তারিখে। যদি কারও কোনও অভিযোগ থাকে তবে ৫ তারিখে অভিযোগ দায়ের করলেন না কেন, এই নিয়ে প্রশ্ন তোলেন মমতা।

আরও পড়ুন :  আজ রাজ্যের এই জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে

তিনি আরও বলেন কাউকে কিছু না জানিয়ে নির্যাতিতার দেহ পুড়িয়ে দেওয়া হয়েছে।পুলিশ কী করে তদন্ত করবে? কী করে বোঝা যাবে মেয়েটি রেপ হয়েছে নাকি প্রেগনেন্ট ছিল নাকি ধরে মারা হয়েছে নাকি শরীরটা খারাপ ছিল?লাভ অ্যাফেয়ার্স তো ছিলই, বাড়ির লোকেরা তা জানত, পাড়ার লোকেরাও তো জানত।এরপর থেকেই মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে সমালোচনার ঝড় শুরু হয়েছে।এই ঘটনার প্রেক্ষিতেই মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে আক্রমণাত্মক মন্তব্যের বিরোধিতা করে হাইকোর্টে আবেদন জানালেন আইনজীবী।এখন সেটাই দেখার এই আবেদনের ভিত্তিতে কী সিদ্ধান্ত নেয় কলকাতা হাইকোর্ট।

Related Articles

Back to top button