LIC new scheme 2022: দুর্দান্ত স্কিম! LIC-র এই স্কিমে ১৫০ টাকা বিনিয়োগে ১৯ লক্ষ টাকা মিলবে

Advertisement

LIC new scheme 2022: বিশ্বাসযোগ্য বিমা সংস্থা বলতেই সবার আগে এলআইসি-র নাম মাথায় আসে।দেশের সবথেকে বড় পাবলিক সেক্টর ইনস্যুরেন্স কোম্পানি LIC-র ওপর ভরসা রাখে কোটি কোটি মানুষ। দেশবাসীর ধারণা বিনিয়োগের জন্য সবচেয়ে উপযুক্ত ও নিরাপদ স্থান (LIC Policy)। আর্থিক সুরক্ষার পাশাপাশি এলআইসি-তে বিনিয়োগ করে একটা মোটা রিটার্ন পাওয়া যায়।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Advertisement

মূল্যবৃদ্ধির বাজের সকলেই আপ্রাণ চেষ্টা করছেন আয়ের কিছু টাকা জমানোর। কিন্তু কোন টাকা কোন খাতে জমালে সেখান থেকে ভবিষ্যতে সুরক্ষা মিলবে এটাই সবথেকে বড় বিষয়। দীর্ঘদিন ধরে দেশের সবথেকে বড় ইনস্যুরেন্স সংস্থা ভারতীয় জীবন বিমা নিগম (LIC new scheme 2022) সকলের সুরক্ষার কথা মাথায় রেখে একাধিক পলিসি নিয়ে এসেছে। প্রতিটি পলিসির মধ্যে রয়েছে হাজার হাজার মানুষ। প্রত্যেকেই নিজেদের প্রয়োজন মতো ভবিষ্যতের সুরক্ষায় এই পলিসি করিয়ে রেখেছেন।

Advertisement

দেশে নানান ব্যাংক পোস্ট অফিস বা অন্যান্য বিমা সংস্থা থাকলেও মানুষ বেশি ভরসা করেন এলআইসি-র (Best LIC Investment Plan) ওপর। স্বাধীনতার পর থেকে লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া একাধিক স্কিমের (LIC new scheme 2022) মাধ্যমে রক্ষা করে চলেছে ভারতীয় নাগরিকদের জীবনযাত্রা। আর এলআইসি তার ট্যাগ লাইনের মাধ্যমে এটাই এত বছর ধরে বুঝিয়ে এসেছেন ভারতীয় নাগরিকদের।

তবে শুধুমাত্র বড়দের জন্য নয়, অনেকেই হয়তো জানেন না। বাড়ির খুদের সদস্যদের জন্য রয়েছে এলআইসির আকর্ষণীয় স্কিম।বর্তমানে যারা এলআইসি-জীবন বিমা পলিসি করার কথা ভাবছেন তাদের জন্য এটা খুবই গুরুত্বপূর্ণ একটি খবর। ইনস্যুরেন্স সংস্থা ভারতীয় জীবন বিমা নিগম দারুণ সুবিধা (LIC new scheme 2022) নিয়ে এসেছে খুদেদের জন্য।সব বাবা-মা তাদের সন্তানের নিরাপদ ভবিষ্যৎ নিয়ে চিন্তিত থাকেন।

সন্তানদের ভবিষ্যতের কথা মাথায় রেখেই এক পলিসি নিয়ে এসেছে এলআইসি। সন্তানের পড়াশোনা, বিয়ের খরচের কথা মাথায় রেখেই এই স্কিম নিয়ে হাজির এলআইসি। এই স্কিমের (LIC new scheme 2022) নাম ‘চিলড্রেনস মানি ব্যাক প্ল্যান'(LIC Children Money Back Plan)।এই বিমার ন্যূনতম বয়স ০ থেকে অধিকতম বয়স ১২ বছর। এলআইসি-র এই প্ল্যানটি ২৫ বছরেরও করাতে পারবেন। মাত্র ১৫০ টাকা করে রাখলেই আপনি পেয়ে যাবেন ১৯ লক্ষ টাকা।

এলআইসি চিল্ড্রেন মানি ব্যাক প্ল্যান (LIC new scheme 2022) কি?

এই স্কিমটির মাধ্যমে একসাথে বিপুল পরিমাণ টাকা রিটার্ন পেতে পারবেন। মোট ২৫ বছরের জন্য কেনা যেতে পারে এই পলিসি (Best LIC Investment Plan)। মোট চারটি ধাপে আপনি পুরো রিটার্ন পাবেন।

এই স্কিমটির বৈশিষ্ট্য?

  • ১) চিলড্রেন মানিব্যাক প্ল্যান কেনার জন্য সন্তানের বয়স হতে হবে ১২ বছরের মধ্যে।
  • ২) এক্ষেত্রে বিনিয়োগের সর্বনিম্ন পরিমাণ ১ লক্ষ টাকা নির্ধারণ করা হয়েছে।

সন্তানের বয়স অনুযায়ী রিটার্ন পাওয়ার পদ্ধতি?

  • ১) সন্তানের ১৮ বছর বয়স হলে প্রথমবার পাওয়া যাবে মানিব্যাক অর্থাৎ পলিসি অনুযায়ী নির্ধারিত ২০ শতাংশ টাকা।
  • ২) সন্তানের ২০ বছর বয়স হলে দ্বিতীয়বার পাওয়া যাবে মানিব্যাক অর্থাৎ পলিসি অনুযায়ী নির্ধারিত ২০ শতাংশ টাকা।
  • ৩) সন্তানের ২২ বছর বয়স হলে তৃতীয়বার পাওয়া যাবে মানিব্যাক অর্থাৎ পলিসি অনুযায়ী নির্ধারিত ২০ শতাংশ টাকা।
  • ৪) মেয়াদপূর্তির সময় অর্থাৎ সন্তানের বয়স ২৫ বছর হলে পাওয়া যাবে বাকি ৪০ শতাংশ টাকা।

বিনিয়োগ থেকে রিটার্নের পরিমাণ?

এই স্কিমে প্রতিদিন মাত্র ১৫০ টাকা করে বিনিয়োগ করলে বার্ষিক ৫৫ হাজার টাকা মিলবে। যেটি ২৫ বছর পর হয়ে দাঁড়াবে ১৪ লক্ষ টাকা। মেয়াদ পূর্তির পর এই টাকা গিয়ে দাঁড়াবে ১৯ লক্ষ টাকায়। পলিসি হোল্ডারের মৃত্যুর ক্ষেত্রে আপনি মেয়াদ পূর্তিতে সুদের সাথে পুরো জমার পরিমাণ পাবেন।

তাহলে আর দেরি না করে এখনই আপনার ছোট্ট সন্তানের ভবিষ্যতের জন্য প্ল্যান করতে শুরু করুন আর বিনিয়োগ করুন এলআইসির চিল্ড্রেন মানি ব্যাক প্ল্যান পলিসিতে।এতে আপনার সন্তানের ভবিষ্যৎ হবে সুনিশ্চিত।

Advertisement
About Author
Prabir Biswas

Prabir Biswas

আমি গত চার বছর ধরে সকালের বার্তা ডিজিটাল নিউজ মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত আছি। আমি মুলত যেকোনো ধরণের জেনারেল নিউজ যেমন সরকারি চাকরির আপডেট, স্কলারশিপ, সরকারি প্রকল্প, অর্থনৈতিক, টেকনোলজি ইত্যাদি বিষয়ে লেখায় পারদর্শী।