LPG Biometric Update : ডিসেম্বরের মধ্যে KYC না করলে বন্ধ হবে রান্নার গ্যাসে ভর্তুকি!

Advertisement

LPG Biometric Update: রান্নার গ্যাস বর্তমানে একটি খুবই গুরুত্বপূর্ণ জিনিস। রান্নার গ্যাস ছাড়া গৃহস্থের বাড়িতে একদিনও ভাবা সম্ভব নয়। তবে রান্নার গ্যাসের দাম নিয়ে বিভিন্ন সময় বিভিন্ন অভিযোগ উঠে আছে কখনো কখনো রান্নার গ্যাসের দামও বেড়ে যায়। তবে যদিও বর্তমানে রান্নার গ্যাসের দামের উপর কিছুটা লাগাম টানা হয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কিন্তু আপনি কি জানেন, রান্নার গ্যাস সিলিন্ডার প্রতি যে ভর্তুকি পারছেন সেই ভর্তুকি এবার পুরোপুরি ভাবে বন্ধ হয়ে যাবে। তবে সবার জন্য এটি হবে না, যদি আপনি সরকারির এই নির্দেশ না মানেন তাহলে সেই ভর্তুকি এবার পুরোপুরি ভাবে বন্ধ হতে চলেছে। কারণ সরকারি তরফে ইতিমধ্যেই প্রতিদিন রান্নার গ্যাস ব্যবহারকারীদের বায়োমেট্রিক KYC আপডেট (LPG Biometric Update) করার কথা বলা হয়েছে।

আরও পড়ুন – এই সমস্ত স্কুলে মাধ্যমিক পরীক্ষাকেন্দ্র হবে না, WBBSE বা মধ্যশিক্ষা পর্ষদের বড়ো ঘোষণা।

Advertisement

রাউদের কাছে সরাসরি নির্দেশ না পৌঁছালেও ডিলারদের কাছে ইতিমধ্যে এই নির্দেশ পৌঁছে গিয়েছে। এই কাজ সারার জন্য সরকারি তরফে ৩১ শে ডিসেম্বর পর্যন্ত সময় দেওয়া হয়েছে। এই সময়ের মধ্যে আপনাকে অবশ্যই KYC আপডেট করে ফেলতে হবে। সময়ের মধ্যে আপনি যদি এই কাজ না করেন তাহলে আপনি পড়তে পারেন সমস্যায়।

Advertisement

কি ভাবে LPG Biometric Update করবেন?

প্রথমদিকে শোনা যাচ্ছিল গ্রাহকদের গ্যাস ডিলারদের কাছে যেতে হবে এবং সেখানে গিয়ে বায়োমেট্রিক আপডেটের কাজ করতে হবে কিন্তু পরে জানা গিয়েছে ডিলারদের কাছে গ্রাহকদের যাওয়ার কোন প্রয়োজন নেই বরং তাদেরই দায়িত্ব গ্রাহকদের কাছে পৌঁছে বায়োমেট্রিক আপডেট করা।

এও শোনা গিয়েছিল যে এই কাজটি করতে হবে রান্নার গ্যাস ডেলিভারি ম্যানদের মাধ্যমে। এজন্য তাদের মোবাইলে দেয়া হবে একটি বিশেষ অ্যাপের যার মাধ্যমে আঙ্গুলের ছাপ এবং মুখের ছবি সংগ্রহ করা যাবে। কিন্তু এক সংস্থার সঙ্গে যোগাযোগ করা হলে তারা জানিয়েছে বায়োমেটিক আপডেট করার কাজ এজেন্সির কাছে গিয়ে করতে হবে। এজেন্সি কোনোভাবেই বাড়িতে গিয়ে এই কাজ করে দেবে না।

আরও পড়ুন – Train Cancelled : আজ শিয়ালদহ শাখায় ১৬টি লোকাল ট্রেন বাতিল! দেখে নিন পুরো তালিকা

Advertisement
JoinJoin