LPG Gas – মাত্র ৫০০ টাকায় পাওয়া যাবে গ্যাস সিলিন্ডার, কি করে পাবেন বিস্তারিত জানুন

Advertisement

LPG Gas – বর্তমানে এলপিজি গ্যাস সিলিন্ডার প্রায় প্রত্যেক বাড়িতেই রয়েছে। কারন বেশিরভাগ বাড়িতেই গ্যাস সিলিন্ডারের (LPG gas cylinder) মাধ্যমেই রান্না করা হয়। কিন্তু দিন দিন LPG সিলিন্ডারের দাম যেভাবে বৃদ্ধি পাচ্ছে তাতে সাধারণ মানুষ রীতিমত চিন্তায় পরে গিয়েছে। একদিকে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বেড়ে চলেছে, আর অন্যদিকে রান্নার গ্যাসের (LPG Gas) দাম দিনের পর দিন বেড়েই চলেছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এহেন মূল্যবৃদ্ধির জেরে আমজনতা রীতিমতো অতিষ্ঠ হয়ে পড়েছে। আকাশছোঁয়া মূল্যবৃদ্ধির অভিশাপে সাধারণ মানুষের নাজেহাল অবস্থা। বর্তমানে গোটা দেশে গ্যাস সিলিন্ডারের (LPG gas cylinder) দাম প্রায় ১১০০ টাকার উপরে রয়েছে। এই গ্যাস সিলিন্ডার যদি অর্ধেক দামে পাওয়া যায়, তাহলে কেমন হয় বলুন তো। ভাবছেন অর্ধেক দামে গ্যাস সিলিন্ডার পাওয়া অাদৌ সম্ভব কি? হ্যা ঠিকি শুনছেন মাত্র ৫০০ টাকা খরচ করে গ্যাস সিলিন্ডার বাড়ি নিয়ে আসতে পারেন।

Advertisement

গ্যাসের বাড়তি দাম থেকে মধ্যবিত্তকে রেহাই দিতেই অর্ধেক দামে গ্যাস সিলিন্ডার দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মূল্যবৃদ্ধির বাজারে গ্যাস সিলিন্ডারের দাম বেড়ে যাওয়ার সমস্যা সমাধানের জন্য রাজস্থান সরকার অর্ধেক দামে রাজ্যবাসীকে গ্যাস সিলিন্ডার (LPG Gas) দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট সাধারণ মানুষের কথা ভেবে এই স্কিম চালু করেছেন। তবে সবাই অর্ধেক দামে গ্যাস সিলিন্ডার পাবেন না। কারা এই সুবিধা পাবেন জেনে নিন।

Advertisement

আরও পড়ুন – WB Health Recruitment : বড় সুখবর! পশ্চিমবঙ্গ স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে বিপুল শূন্যপদি কর্মী নিয়োগ, আবেদন করুন অনলাইনে।

মাত্র ৫০০ টাকায় কারা গ্যাস সিলিন্ডার (LPG Gas Cylinder) পাবেন?

শুধুমাত্র বিপিএল কার্ডধারীরাই এই সুবিধা পাবেন। রাজস্থান সরকার ঠিক করেছে যাদের বিপিএল কার্ড রয়েছে এবং যাদের উজ্জ্বলা যোজনায় নাম অন্তর্ভুক্ত রয়েছে কেবল তাদেরকেই মাত্র ৫০০ টাকায় গ্যাস সিলিন্ডার দেওয়া হবে।বছরে কয়টি সিলিন্ডার পাওয়া যাবে? রাজস্থান সরকার বছরে ১২টি সিলিন্ডারের সুবিধা প্রদান করবে। অর্থাৎ গোটা বছরে ১২ টি গ্যাস সিলিন্ডার (LPG Gas) এই ৫০০ টাকা দরে কিনতে পারবেন। মাত্র ৫০০ টাকায় গ্যাস সিলিন্ডার কিনলে প্রত্যেকটি সিলিন্ডারের জন্য ৬০০ টাকা সাশ্রয় হবে।

বিভিন্ন রাজ্য সরকার ও কেন্দ্র সরকার যৌথভাবে গ্যাস সিলিন্ডার (LPG Gas) দাম কমানোর জন্য বিভিন্ন প্রকল্প আনে। এবার রাজস্থান সরকার সাধারণ মানুষের কথা ভেবেই অর্ধেক দামে সিলিন্ডার দেওয়ার কথা ঘোষণা করেছেন।বর্তমান মূল্যবৃদ্ধির কারনে আমজনতা এতদিন দীর্ঘশ্বাস ফেলছিল।তবে রান্নার গ্যাসের দাম কমার ফলে আমজনতা চিন্তার হাত থেকে কিছুটা হলেও স্বস্তি পাবেন তা আর বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন – 1000 rupees note : কবে থেকে চালু হচ্ছে ১০০০ টাকার নোট? কি জানালো কেন্দ্র সরকার !

Advertisement
JoinJoin