ফের কমল গ্যাসের দাম! আরও ১০০ টাকা কমল এলপিজি গ্যাসের দাম, কারা পাবে এই সুবিধা জানুন।

Advertisement

LPG price hike – নিত্য মূল্য বৃদ্ধির ফলে এমনি অতিষ্ট মধ্যবিত্ত, তার মধ্যে গদ্যের উপর বিস্ফরা রান্নার গ্যাসের দাম। রান্নার গ্যাসের দাম দিন দিন বেড়েই চলেছে তার কমার কোন নাম নেই। প্রায় প্রতিদিনই খবরের শিরোনামে আছে এলপিজি গ্যাসের দাম বাড়ার (LPG Price) কথা। তবে আপনার জন্য সুখবর এই উৎসবের মৌসুমী আপনি অনেক কম দামে কিনতে পারবেন এলপিজি সিলিন্ডার। গ্রাহকদের জন্য ব্যাপক সুখবর।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আসলে এলপিজি গ্যাস (lpg cylinder) আমাদের সকলেরই বাড়িতে লাগে এবং সেটি আমরা একটু সস্তায় পেতে চাই কারণ এটি আমাদের নিত্য প্রয়োজনীয় জিনিস এটি ছাড়া আমাদের একদিনও ভাবা সম্ভব না। কিন্তু অনেকদিন ধরে এ কথা বললেও সরকার এটি নিয়ে কোন মাথা ঘামাচ্ছিল না। কিন্তু এবার একটু হলেও সরকার এটি নিয়ে নড়েচড়ে বসলো।

নতুন LPG Price কত হল জানুন।

Advertisement

যে সমস্ত ব্যক্তির নামে উজ্জ্বল যোজনা সঙ্গে যুক্ত রয়েছে তারা এবার থেকে অনেক কম দামে গ্যাস সিলিন্ডার (lpg cylinder) নিতে পারবেন সাধারণত একটি সিলিন্ডারের দাম (LPG Price) হয় ৯১০ টাকা। কিন্তু সরকার এবার থেকে এই সিলিন্ডার গুলো পর ভর্তুকি দেবে। সিলিন্ডারের উপর অতিরিক্ত ২০০ টাকা করে ভর্তুক ইতিমধ্যেই দেওয়া হচ্ছে। তার সঙ্গে আরও একশ টাকা বাড়িয়ে ৩০০ টাকা ভর্তুকি করে দিল কেন্দ্রের সরকার।

Advertisement

আরও পড়ুন – সরকারি কর্মীদের জন্য সুখবর! মিলবে ডবল বেনেফিট!

এর ফলে ৯১০ টাকা থেকে ৩০০ টাকা যদি এমনি ভর্তুকে পেয়ে যান তাহলে আপনাকে সিলিন্ডার কিনতে হবে মাত্র ৬১০ টাকায়। যা অবিশ্বাস্য কোন একদম সত্যি কথা। এই উজ্জ্বলা প্রকল্পের সঙ্গে যুক্ত রয়েছেন প্রায় ৯.৫ কোটি ভারতবাসী আর কিছুদিনের মধ্যেই একাধিক রাজ্যে বিধানসভা নির্বাচন হয়তো মানুষের দৃষ্টি আকর্ষণ করতে এই নতুন পদক্ষেপ নিজেকে কেন্দ্রীয় সরকার।

তবে এই নতুন দাম কেন্দ্রীয় সরকার কদিন চালাবে সেটি নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। অনেকেই মনে করছেন এই দাম শুধুমাত্র সাময়িক সময়ের জন্য করা হয়েছে ভোটে জেতার জন্য ভোট চলে গেলেই আবার আগের মত দামে গ্যাস (LPG Price) বিক্রি করা হবে। তবে সেইসব পরের কথা আপাতত গ্যাস কম দামে পাওয়া যাচ্ছে এতেই অনেক খুশি সাধারণ মানুষ।

আরও পড়ুন – Business Ideas – স্বল্প পুঁজিতে ব্যবসা শুরু করতে চাইছেন কি? তাহলে এই পাঁচটি ব্যবসা করতে পারেন!

Advertisement
JoinJoin