নিউজ

পশ্চিমবঙ্গে বজরঙ্গবলীর সুবিশাল মূর্তি স্থাপনের ঘোষনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

narendra modi announces installation of lord hanuman idol in west bengal

Narendra Modi: হনুমান জয়ন্তীতে গুজরাতের মোরবিতে হনুমানের ১০৮ ফুট উঁচু হনুমান মূর্তির উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই উদ্বোধনী সভাতেই মোদি ইঙ্গিত দিয়েছেন আগামীদিনে পশ্চিমবঙ্গেও তৈরি হবে হনুমানের বিশালাকার মূর্তি। অবশ্য শুধু পশ্চিমবঙ্গে নয়, রামেশ্বরমে এক বিশালাকৃতির হনুমান মূর্তি স্থাপনের কথাও বলেছেন প্রধানমন্ত্রী।এদিন দিল্লি থেকে ভার্চুয়াল বৈঠকে প্রধানমন্ত্রী জানিয়েছেন উত্তর ভারতের হিমাচল প্রদেশের সিমলাতে আগে থেকেই হনুমানের এমন বিশালাকৃতি মূর্তি ছিল।এবার দ্বিতীয় মূর্তিটি পশ্চিমের গুজরাতে উদ্বোধন হল। পূর্ব ভারতের পশ্চিমবঙ্গ এবং দক্ষিণের রামেশ্বরমেও একই ধরনের মূর্তি তৈরি হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন :  পৃথিবীকে করোনামুক্ত করতে গুজরাতের এক গ্রামের হাজার হাজার মহিলা শোভাযাত্রা করে পুজো দিতে গেলেন, সেই ভিডিও ভাইরাল

গুজরাতের মোরবিতে বাপু কেশবনন্দজির আশ্রমে এই মূর্তিটি বসানো হয়েছে। প্রধানমন্ত্রীর দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রথম মূর্তিটি ২০১০ সালে উত্তরে সিমলায় স্থাপিত হয়েছিল। দক্ষিণে রামেশ্বরমে ইতিমধ্যেই মূর্তিটি বসানোর কাজ শুরু হয়েছে। প্রধানমন্ত্রীর যুক্তি, বিভিন্ন ভাষায় দেশের সর্বত্র রামকথা শোনানোর ব্যবস্থা করা হচ্ছে। মানুষের ভাষা যাই হোক না কেন, রাম কথা সবাইকে ঐক্যবদ্ধ করে, ভগবানের প্রতি ভক্তি নিয়ে আসে। এটাই ভারতীয় সংস্কৃতি, সভ্যতা এবং ঐতিহ্যের শক্তি৷ সেহেতু এই হনুমানের চারধাম প্রকল্প বাস্তবায়িত করতে তৎপর কেন্দ্রীয় সরকার।

আরও পড়ুন :  বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নতুন ঘূর্ণিঝড়! ‘বুরেভি’

Related Articles

Back to top button